বিশ্বকাপে তরতাজা থাকতে হবে। তার জন্য আইপিএলের সব ম্যাচ নাও খেলতে পারেন বিরাট কোহলি। আসরের প্রথম ম্যাচে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এমনটাই ইঙ্গিত দিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

শনিবার সংবাদ সম্মেলনে বিরাট বলেছেন, ‘‌বিশ্রাম নেওয়ার সম্ভাবনা রয়েছে প্রচুর। কেন নেব না বলুন তো?‌ সবচেয়ে বড় কথা, এটা নিজস্ব ব্যাপার। সতীর্থদের বলা আছে ম্যাচের দিন কোনও সমস্যা হলে সরাসরি ফিজিওকে জানাতে। তারপর ম্যাচ থেকে বিশ্রাম নেওয়া যেতেই পারে।’‌

কোহলি আরো বলেন, ‘‌আমি জানি না ভারতীয় ক্রিকেটাররা আইপিএলে কতটা রিল্যাক্সড থাকবে। কতটা লড়াইয়ের মধ্যে তাদের পড়তে হবে। পেশাদাররা ভারসাম্য রাখতে জানে। ফ্রাঞ্জাইজির হয়ে খেলার সময় এদিকটা ভেবে দেখতে হবে। আমি যখন মাঠে নামি। ১২০ শতাংশ দেওয়ার চেষ্টা করি।

আর প্রয়োজন মনে না করলে বিশ্রাম নিই। আমার মনে হয় বাকি ক্রিকেটাররাও এটা মানবে। নিজেরাই সিদ্ধান্ত নেবে। ক্রিকেটারদের জোর করাটা ঠিক নয়।’‌ এবার দেশি ক্রিকেটারদের উপর জোর দিয়েছে আরসিবি।

কোহলি বলেছেন, ‘‌আমাদের দলে বেশ কিছু ভাল ভারতীয় ক্রিকেটার রয়েছে। দল তাদের উপর ভরসা করে। অতীতে বিদেশিদের উপর বেশি ভরসা করেছে দল। এবার তা হবে না। দেখা যাক দেশি ক্রিকেটাররা কেমন পারফর্ম করে।’‌

মন্তব্য: