গেইলের ব্যাটিং তান্ডব নিয়ে আমরা সবাই জানি। ক্যারিবিয়ান এই খেলোয়াড় তার ক্রিকেট জীবনে গড়েছেন ব্যাটিংয়ে নানা রকম কীর্তি। তেমনই চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গড়লেন আবারো নতুন এক রেকর্ড। আর সেটি হলো ছক্কার রেকর্ড।

হুম, এমনটিই হয়েছে এবারের দ্বাদশ আসরের আইপিএলে। ওয়েস্ট ইন্ডিজ দলের এই ব্যাটিং দানব এবারের আইপিএলে অংশগ্রহণ করেন পাঞ্জাবের জার্সি পরে। আর প্রথম কোনো ক্রিকেটার হিসেবে আইপিএলে ৩০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড অর্জন করলেন গেইল।

৩০ মার্চ (শনিবার) চলতি আইপিএল আসরের নবম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাইকেল ম্যাকলেঞ্জের বলে পর পর দুটি ছক্কা হাঁকিয়ে আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩০০ ছয় মারার কৃতিত্ব লুফে নিলেন গেইল। আইপিএলের চলতি আসরে এ মাইলফলকে পৌঁছানো পর্যন্ত ৮টি ছক্কা হাঁকিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ক্রিকেটার।

শুধু ছক্কা হাঁকানোই নয়, আইপিএলে ৩৩৩টি চার মারেন গেইল। আইপিএলে শনিবারের আগে ১১৪ ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরি এবং ২৫টি ফিফটির সাহায্যে ৪১.৩৪ গড়ে ৪ হাজার ৯৩ রান করেন গেইল।

ছক্কা হাঁকানোর দিক থেকে গেইলের পরেই রয়েছেন এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক আইপিএল খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। ১৪৩ ম্যাচ খেলে ১৯৩টি ছক্কা হাঁকান ভিলিয়ার্স। ছক্কা হাঁকানোয় তৃতীয় স্থানে থাকা চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৭৭ ম্যাচে হাঁকান ১৮৭টি ছক্কা।

মন্তব্য: