২৩ এপ্রিল থেকে মাঠে গড়াচ্ছে আইপিএল দ্বাদশ আসর। এই আসরকে সমানে রেখে নিজ নিজ দলে যোগ দিয়েছেন স্মিথ ও ওয়ার্নার। কেপ টাউন বল বিকৃতি কাণ্ডে প্রায় এক বছরের নির্বাসন কাটিয়ে ফেরা দুই অজি ক্রিকেটার সানন্দে বরণ করে নেয় তারা।

চলতি মাসের ২৮ মার্চ স্মিথ ও ওয়ার্নারের এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ পূরণ হবে। তবে সাসপেনশন ওঠার কয়েকদিন আগেই শুরু হতে চলা আইপিএলে অংশগ্রহণ এবার কোনও বাধা নেই স্মিথ-ওয়ার্নারের। শনিবার হায়দরাবাদে ওয়ার্নার যোগ দিলেও রবিবার সকালে জয়পুরে পৌঁছলেন স্মিথ।

ওয়ার্নার হায়দরাবাদ শিবিরে যোগ দিলে তার গায়ে চাদর দিয়ে তাকে বরণ করে নেওয়া হয়। অন্যদিকে স্মিথকে বরণ করে নেওয়া হয় রাজস্থানী কায়দায়। তাকে মাথায় পাগড়ি পরিয়ে স্বাগতম জানায় রাজস্থান রয়েল।

২০১৮ সালে মার্চ মাসে দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে স্যান্ডপেপার গেট বিতর্কে অভিযুক্ত থাকায় আইপিএল-এর দরজা বন্ধ হয়ে যায় স্মিথ- ওয়ার্নারের। কিন্তু এবার আর বাধা নেই তাদের খেলতে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে কনুইয়ের চোট পেলেও তা সারিয়ে এবার তৈরি স্মিথ-ওয়ার্নার দুজনেই। দুবাইয়ে জাতীয় দলের টিম মিটিয়ে উপস্থিত ছিলেন দুই তারকা। দুবাই থেকেই ভারতের বিমান ধরেন দুজনেই। শনিবার হায়দরাবাদে পৌঁছে যান ডেভিড ওয়ার্নার।

রবিবার সকালে জয়পুরে পৌঁছেই ভিডিওবার্তায় স্মিথ জানান,” জয়পুরে রাজস্থান রয়্যালসে ফিরে এসে দারুন অনুভূতি হচ্ছে। আমি ভারতে খেলতে ভালোবাসি।”

মন্তব্য: