আগামীকাল ২৩ মার্চ পর্দা উঠতে যাচ্ছে আইপিএলের এবারের আসরের। চেন্নাইয়ের এম এ চিদম্বরাম স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ২০১৯ আইপিএল। আইপিএল মানেই চার ছক্কার ছড়াছড়ি, চিয়ার্স গার্লদের মন ভোলানো ডান্স আর ব্যাটসম্যানদের শতক অর্ধশতকের অসাধারণ ইনিংস।

গত ১১ তম আসরে আইপিএলে ছিলেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। এবং দুজনেই নিজেদের দলকে ভালো পারফরম্যান্স উপহার দিয়েছিলেন। কিন্তু এই আসরে সাকিব থাকলেও খেলছেননা মুস্তাফিজ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালে ইনজুরিতে পড়েন সাকিব আল হাসান। ফলে মিস করেন নিউজিল্যান্ড সফর। শঙ্কা জেগেছিলো আইপিএলে খেলা নিয়েও। তবে ইনজুরি কাটিয়ে শেষ মুহূর্তে ফিট হওয়ায় আইপিএল খেলার ছাড়পত্র পেয়ে যান সাকিব আল হাসান। বৃহস্পতিবার আইপিএলের প্রথম ম্যাচকে সামনে রেখে উড়ে গেছেন কলকাতা।

রবিবার আসরের দ্বিতীয় দিন তাদের প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স।বিশ্বকাপকে সামনে রেখে ম্যাচ প্রাকটিসের জন্য আইপিএলকে প্রস্তুতির মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন তিনি।

অন্যদিকে আইপিএলের এবারের আসরে খেলা হচ্ছে না মোস্তাফিজুর রহমানের। ঘন ঘন ইনজুরির কারণে বিদেশে লিগগুলোতে কাটার মাস্টারের খেলার উপর দু’বছরের নিষেধাজ্ঞা দিয়েছে বিসিবি।

মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোয়াডে থাকলেও খেলা সম্ভব ছিলো না মুস্তাফিজের পক্ষে। তাই বাঁহাতি এই পেসারের খেলার সুযোগ না থাকায় ভাগ্য খুলেছে যুবরাজ সিংয়ের। নিলামে অবিক্রিত ছিলেন বাঁহাতি এই অভিজ্ঞ ব্যাটসম্যান। পরে মুস্তাফিজের বদলে যুবরাজকে ১ কোটি রুপিতে দলে নিয়েছে মুম্বাই।

মন্তব্য: