ওয়ার্ল্ড লিগ ক্রিকেটের দ্বিতীয় বিভাগে দুর্দান্ত পারফরম্যান্স করার পুরষ্কার পেলো ওমান ও মার্কিন যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে এই দুই দল।

গত মঙ্গলবার হংকংকের বিপক্ষে ৭ উইকেটে জয় পাওয়ার পর বুধবার নামিবিয়া’র বিপক্ষে ৪ উইকেটে জয়ী হয় ওমান। ফলে প্রথমবারের মতো ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়ানডে দলের মর্যাদা অর্জন করল তারা।

নামিবিয়ায় রাজধানী ওয়াইন্ডহোতে টুর্নামেন্টে আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগে ওয়ানডে খেলার মর্যাদা পাবার লড়াইয়ে মুখোমুখি হয় ছয় দল। ওমান, ইউএসএ, হংকং, নামিবিয়া, কানাডা এবং নিউগিনি। ছয় দলের মধ্যে পয়েন্ট টেবিলের উপরে থাকা চারটি দল পাবে ওয়ানডে খেলার মর্যাদা।

এখন পর্যন্ত একটি ম্যাচও হারেনি ওমান। লিগে এগিয়ে থাকায় ওয়ানডে স্ট্যাটাস পেল ওমান। ছয় দলের পয়েন্ট টেবিলে ৪ ম্যাচে চার জয় নিয়ে শীর্ষস্থানে আছে ওমান। চার ম্যাচে ৩ জয় ও ১ পরাজয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান দুয়ে।

টুর্নামেন্টে হংকংকে ৮৪ রানে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। ফলে ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার লড়াইয়ে থাকা নামিবিয়া দুই জয় ও সমান সংখ্যক হার নিয়ে আছে তিন নাম্বারে। হংকং, পাপুয়া নিউ গিনি ও কানাডা পেয়েছে একটি করে জয়।

মন্তব্য: