চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ বৃহস্পতিবার রাতে দিল্লিকে হারিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে। চার ম্যাচের তিনটিতে জয়ের মুখ দেখেছে তারা। তবে এই চারটি ম্যাচের প্রথমটি ছাড়া সবকটিকেই সাইডবেঞ্চে বসে সময় পার করতে হয়েছে সাকিব আল হাসানকে।

আইপিএলে দ্বাদশ আসরে হায়দরাবাদের অভিষেক ম্যাচে সাকিবকে নিয়ে দল সাজিয়েছিল তারা। তবে এই ম্যাচে হেরে যায় তারা। এর পর দ্বিতীয় ম্যাচে সাকিবের জায়গায় একাদশে ফেরেন উইলিয়ামসন। তৃতীয় ও চতুর্থ ম্যাচে আবারো ইনজুরির জন্য নিয়মিত উইলিয়ামসনের জায়গায় দলের সুযোগ পান মোহাম্মদ নবী।

বর্তমানে যা পরিস্থিতি তাতে চলতি আইপিএলে আসরের বাকিটা সময় সাকিবকে সাইডবেঞ্চে বসেই কাটানো লাগতে পারে। বৃহস্পতিবার হায়দরাবাদ দিল্লির বিপক্ষে মাঠে নামার আগে ভারতে একটি টক শো তে সাকিবসহ উপস্থিত ছিলেন ভিভিএস লক্ষ্মন ও বিজয় সানাকা। সেখানে দলে সুযোগ না পাওয়ার বিপক্ষে আক্ষেপ ঝরলো সাকিবের কণ্ঠে।

সাকিবের কাছে উপস্থাপক প্রশ্ন করেন, “সাকিব আপনি এত বছর ধরে আইপিএল খেলছেন, যেই দলের হয়েই খেলেছেন আপনি দলের মূল খেলোয়াড় ছিলেন। এইবার আপনাকে কিছু ম্যাচ বেঞ্চেও বসতে হচ্ছে। দলে জায়গা না পাওয়া নিয়ে আপনার মতামত কি?“

সাকিব জানান, “অবশ্যই এটা ব্যক্তিগতভাবে চিন্তা করলে বেশ হতাশাজনক। তবে, আপনাকে একই সময় এটাও বুঝতে হবে এইবছর আমাদের যেই দল রয়েছে তা বেশ শক্তিশালী। এই স্কোয়াড দিয়ে ৬ -৭টি ভিন্ন কম্বিনেশনের দল তৈরী করতে হবে। সকল বিদেশী খেলোয়াড়েরা ভালো করছে। তাই আমাকেও আমার সুযোগের অপেক্ষায় থাকতে হবে এবং যখনই সুযোগ পাই তখন ভালো পারফরম্যান্স করার চেষ্টা করতে হবে। আমি অবশ্যই চাইবো অরেঞ্জ আর্মি সবসময় ভালো খেলে জয়ের ধারায় বজায় থাকুক।”

মন্তব্য: