দুপুরে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ দল। তবে এই ম্যাচে বাংলাদেশ পুরো শক্তির দল নিয়ে মাঠে নামাতে নাও পারে নির্বাচকরা। চোটের শঙ্কা থেকে একাদশের বাইরে থাকতে পারেন পঞ্চপান্ডবের দুই সদস্য মাশরাফি ও সাকিব আল হাসান। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ চলাকালীন সময়ে পিঠের ডানপাশের পেশিতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। এরপর ইংল্যান্ড এসে লেস্টার ও কার্ডিফে দলের সঙ্গে ব্যাটিং-বোলিং ঝালিয়ে নিয়েছেন নিজের মতো করেই। তবে সবকিঠু ঠিক থাকলেও আজ সাকিবকে নিয়ে মূল আসরের আগে ঝুকি নিতে চায় না নির্বাচকরা।

যার মূল কারণ অন্যান্য দলগুলোর প্রস্তুতি ম্যাচ থেকে আসা ইনজুরির খবর। তাই দলের সব ক্রিকেটারকে নিয়েই বাড়তি সতর্ক ম্যানেজমেন্ট। এদিকে মাশরাফিকেও দেখা যেতে পারে বিশ্রামে। সেক্ষেত্রে বাংলাদেশ দলের নেতৃত্বের ভার উঠতে পারে মিরাজের কাঁধে। তবে আজ মাশরাফির না খেলার সম্ভাবনা খুবই কম।

সিনিয়রদের মধ্যে মুশফিক, মাহুমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের খেলার সম্ভবনা রয়েছে। তবে আজ পাকিস্তানের বিপক্ষে তামিম খেললে ভারতের বিপক্ষে মঙ্গলবার ম্যাচটি খেলার সম্ভবনা নেই।

মন্তব্য: