আজ থেকে কৃত্রিম আলোয় বিকেল সাড়ে চারটা থেকে মিরপুর শের-ই-বাংলায় পুরোদমে অনুশীলনে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অনুশীলন চলবে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত।

শ্রীলঙ্কা ক্রিকেট দলকে আতিথেয়তা দিতে ঈদের পর ক্রিকেটাররা দুদিন ঐচ্ছিক অনুশীলন করেছিলেন। তবে পুরোদমে অনুশীলন শুরু হবে আজ থেকে।

অনুশীলনে পুরো দলকে পেতে পারে বাংলাদেশ। ১৪ দিনের কোয়ারেন্টাইন করার কথা থাকলেও ভারত থেকে আইপিএল খেলে দেশে ফেরা সাকিব ও মোস্তাফিজকে দুইদিন ছাড় দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশেষ অনুমতিতে সোমবার সন্ধ্যার পর দুইজনই বাড়ি ফিরেছেন।

ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে জানা গেছে, আজ তারাও দলের সঙ্গে রিপোর্টিং করবেন। তবে অনুশীলন করবেন কি না নিশ্চিত করতে পারেননি কেউ।

সোমবার ক্রিকেটারদের কোভিড পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ অনুশীলনের পর তারা ঢুকে যাবেন জৈব সুরক্ষা বলয়ে। দুই দল থাকবে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে। হোটেলে জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে বিসিবি।

এক সপ্তাহ আগে হোটেলের নির্দিষ্ট কর্মকর্তাদের ও গ্রাউন্ডসম্যানদের আইসোলেশেনে পাঠিয়েছে বিসিবি। দুই দলের জন্য তিনটি ফ্লোর পুরোপুরি আলাদা করে রাখা হয়েছে। পাশাপাশি নিয়মিত সবার করোনা পরীক্ষাও করানো হবে।

বিডিএসএন/জেএস/২০২১

মন্তব্য: