দীর্ঘ ৫ বছর পর আবাহনীর বিপক্ষে জয় পেল মোহামেডান। ঢাকার ক্লাব ক্রিকেটের যে ঐতিহ্য তা মাথায় আনলে মোহামেডানের জন্য আজকের দিনটি অনেক স্মরণীয়, অনেক আনন্দের।

তবে বিতর্কিত ঘটনায় দিনটা বিষাদময় হয়ে উঠল। ঝিরঝির বৃষ্টি ঝরছিল। ওই বৃষ্টিতে ক্রিকেট মাঠের খেলা বন্ধ করার ঘটনা খুব সামান্য। কিন্তু আম্পায়ার মাহফুজুর রহমান হুট করে বোলার শুভাগত হোমকে থামিয়ে কভার ডাক দিলেন। বোলার অবাক। উইকেট রক্ষক ইরফান শুক্কুর বিস্মিত।

প্রতিবাদী সাকিব দুই হাত তুলে আম্পায়ারের দিকে এগিয়ে এলেন। এরপর ৩ স্টাম্প তুলে দিলেন আছাড়!

সাকিব রেগে গেলেন। কোনো কিছুই তার রাগ থামাতে পারছিল না। হাতে তালি দিতে দিতে বেরিয়ে গেলেন মাঠ থেকে। মুখ থামছিল না। এসব দেখে সাকিবের দিকে তেড়েফুড়ে আসেন আবাহনীর কোচ খালেদ মাহমুদ।

পরবর্তীতে দুজনকে আলাদা করে শামসুর রহমান ও ডলার মাহমুদ। এর আগের নিজের ওভারে মুশফিকের এলবিডব্লিউর আবেদনে সাড়া না দেওয়ায় স্টাম্পে লাথি মেরে আম্পায়ারের দিকে তেড়ে যান। অশালীন ভঙ্গিতে দূর থেকেই তর্কে জড়ান।

মিরপুর শের-ই-বাংলায় আবাহনী মোহামেডানের ম্যাচে ঘটে গেল এমন অনাকাঙ্খিত, বিশৃঙ্খল ঘটনা। শেষমেশ ম্যাচ জিতে যায় মোহামেডান। ৮৩ মিনিট পর খেলা শুরু হলে ৯ ওভারে মোহামেডানের লক্ষ্য ৭৬। ৩১ রানের পরাজয় নিয়ে লিগের দ্বিতীয় হারের তিক্ত স্বাদ পায় আবাহনী। টানা তিন হারের পর জয়ে ফেরে সাকিবের মোহামেডান।

বিডিএসএন/জেএস/২০২১