ফিফা ফ্রেন্ডলি ম্যাচে গত রাতে আর্জেন্টিনার প্রাণ ভ্রমরা লিওনেল মেসির একমাত্র গোলে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। প্রায় সাত বছর পর এ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে গোল করলেন মেসি।

স্বাভাবিকভাবেই ম্যাচের পর চারিদিকে মেসি বন্দনা চলছে। আর্জেন্টাইন অধিনায়ককে প্রশংসায় ভাসাচ্ছেন সবাই। তবে ব্রাজিলিয়ান কোচ তিতে এরই মাঝে মেসির ব্যাপারে বিতর্কিত এক বিষয়ে মুখ খুললেন। তিতে দাবী করেছেন ম্যাচ চলাকালীন সময় মাঠ থেকে ইশারায় তাকে ‘মুখ বন্ধ’ রাখার কথা বলেন মেসি।

ম্যাচের প্রথমার্ধে রেফারির একটি সিদ্ধান্তে ঠিক সন্তুষ্ট হতে পারেননি তিতে। তার মতে সেটি ছিলো মেসিকে হলুদ কার্ড দেখানোর মতো ঘটনা। কিন্তু রেফারি তা আমলে নেয়নি। তবু ব্রাজিল কোচ বারবার রেফারিকে ডাকছিলেন বিষয়টির ব্যাপারে।

তা দেখে মাঠে দাঁড়িয়েই নিজের হাত ও মুখের ইশারায় ব্রাজিল কোচকে চুপ করে থাকতে বলছিলেন মেসি। ম্যাচ শেষে এ বিষয়ে কথা বলেছেন তিতে।

তিনি বলেন, ‘আমি তখন অভিযোগ করছিলাম কারণ মেসিকে হলুদ কার্ড দেখানো উচিৎ ছিল। তখন সে (মেসি) আমার দিকে তাকিয়ে বলছিলো, ‘মুখ বন্ধ রাখো’। পাল্টা জবাবে আমিও তাকে বলেছি, ‘তুমি মুখ বন্ধ রাখো’। ঘটনা এটুকুই।’

এরপর আর এ বিষয়ে বেশি কিছু বলতে চাননি ব্রাজিল কোচ। তিনি বলেন, ‘আমি এ বিষয়ে আর বেশি কিছু বলতে চাই না। আর কোনো উত্তরও দেবো না। এসব ম্যাচে আপনার একজন শক্ত রেফারি দরকার। নতুবা ম্যাচ চালানো কঠিন। সেটায় কার্ড দেখানো উচিৎ ছিল। আমার অভিযোগ সঠিক ছিলো।’

মন্তব্য: