ওলে গানার সোলসকায়েরের শিষ্যরা যেন থামছেই না। আর গানার সাহেব ভবিষ্যতের ম্যানচেস্টার কোচদের জন্য যে দৃষ্টান্ত রেখে যাচ্ছেন তা সত্যিই অপ্রতিরোদ্ধ হয়ে যাচ্ছে। যেখানে ম্যানচেস্টার ইউনাইটেডের কোনো কোচের জন্য শুরুর ৫ ম্যাচ টানা জিতা ছিল রেকর্ডের ব্যাপার সেখানে সোলসকায়ের আর্সেনালের মাঠে গতকাল আর্সেনালকে ৩-১ গোলে নাকানি চুবানি খাওয়ানোর আগে ৭ ম্যাচ খেলে জিতেছিল ৭ টি তেই। হোসে মরিনহোকে ছাঁটাই করার পর, নতুন কোচ নরওয়েজিয়ান সোলসকায়ের অধীনে আর্সেনালের বিপক্ষের ম্যাচটি ছিল ম্যানইউ এর অষ্টম ম্যাচ।

ম্যাচটি আর্সেনালের মাঠে ৩-১ গোলে জিতে আর্সেনালকেই কিনা এফএ কাপ থেকে ছিটকে দিলো ম্যানইউ। লিগ কাপের কোয়ার্টার ফাইনালে বিদায়।

বছরটা আর্সেনালের জন্য ভালো যাচ্ছে না মোটেই। কোয়ার্টার ফাইনালে বিদায় নিলো লিগ কাপ থেকে, এফএ কাপে চতুর্থ রাউন্ডে, প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের পাঁচে। শীর্ষে থাকা ম্যানসিটির সঙ্গে ১৬ পয়েন্টের ব্যবধান! তাই বলা যায়, এই মৌসুমে আর্সেনালের নিজ দেশে কোনো শিরোপা জেতার সম্ভাবনা নেই বললেই চলে।

শনিবারের ম্যাচে আর্সেনালের ম্যাচ থেকে ছিটকে পড়ার প্রধান কারণ ছিল দুই মিনিটের ব্যবধানে ইউনাইটেডের দুটি গোল। ম্যাচের ৩১ তম মিনিটে লুকাকুর দারুন পাস থেকে বল পেয়ে পেত্র চেখকে কাটিয়ে সাবেক বার্সেলোনা ও আর্সেনাল ষ্টার আলেক্সিস সানচেজ যেভাবে গোল করেছেন তাতে মনেহয়েছে পুরোনো সানচেজ হয়তো আবার ফায়ার আসছেন। গোল দেখে মনেই হলোনা গত ৩২ ম্যাচে সানচেজের গোল সংখ্যা মাত্র ৪। সানচেজের গোলের ১ মিনিট পর করা লিনগার্ডের করা গোলটি ম্যাচ থেকে ছিটকে দেয় গানারদের।

প্রথমার্ধের আগে ৪৩তম মিনিটে পিয়েরে এমেরিক অবামেয়াং সমতা ফেরালে আর্সেনাল ভক্তরা কিছুটা আশাবাদী হয়ে উঠেছিল কিন্তু ৮২ মিনিটে অ্যান্থনি মার্শিয়াল আর্সেনালের কফিনে শেষ পেরেক ঠোকেন। তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি গানাররা।

মন্তব্য: