16.3 C
New York
Sunday, June 4, 2023

Buy now

আর্সেনাল সমর্থকদের জন্য এটা সত্যিই একটি দুঃখজনক দিন

আর্সেনাল কোচ মিকেল আরতেতা শনিবার প্রিমিয়ার লিগ জয়ের জন্য ম্যানচেস্টার সিটিকে আন্তরিকভাবে অভিনন্দন জানিয়েছেন। কিন্তু টানা ২৪৮ দিন লিগের শীর্ষস্থানে থেকেও শিরোপা জিততে না পারার এই গ্লানি ভুলতে পারছে না আর্সেনাল।

১৮ ম্যাচ শেষে সিটির চেয়ে তারা এগিয়ে ছিল ৮ পয়েন্টে, আর্সেনাল তাদের শেষ আট খেলার মধ্যে মাত্র দুটি জিতেছে, নটিংহাম ফরেস্টের কাছে হেরে পেপ গার্দিওলার অপ্রতিরোধ্য দলের কাছে শিরোপা তুলে দিয়েছে। সিটি গ্রাউন্ডে ১-০ গোলে হারের পর কোচ আরতেতা সাংবাদিকদের বলেন, “এটি সত্যিই একটি দুঃখজনক দিন। আমরা ছোট হয়ে গিয়েছিলাম।”

তিনি আরও বলেন, “আমি ম্যান সিটিকে অভিনন্দন জানাই। তারা চ্যাম্পিয়ন, তারা জেতার যোগ্য। আমি ক্ষমা চাই কারণ আমরা এই বিশ্বাস তৈরি করেছি যে আমরা এটি করতে পারি, কিন্তু আমরা তা করতে পারিনি এবং এটি আমার দায়িত্ব।”

আরও পড়ুনঃ আফ্রিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের নতুন ফরম্যাট ঘোষণা

আর্সেনাল কোচ যন্ত্রণায় পুড়ছে শিরোপার এত কাছাকাছি গিয়েও সেটি ছুঁতে না পেরে। অবশ্য তাদের এই ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে চান। তিনি যোগ করেন, ‘আমরা অনেক বড় শিক্ষা পেয়েছি। আমরা দলটাকে অনেক বদলে ফেলেছি। আমরা অনেক বড় একটি ধাপ এগিয়ে গিয়েছি। স্বপ্ন পূরন হতো, যদি শিরোপা জিততে পারতাম। আমরা অল্পের জন্য পারিনি।’

আর্সেনাল ও তার সমর্থকেরা ১৯ বছর ধরে লিগ শিরোপা জয়ের অপেক্ষায় ছিলো এবং এবার শিরোপাটাকে হাতের নাগালেই দেখতে পাচ্ছিল তারা। স্বপ্নভঙ্গের এই যন্ত্রণা পোড়াচ্ছে আরতেতাকেও, “আজ, এটা শুধুই দুঃখ,”। এই দিনটা আমাদের জন্য বেদনার। লক্ষ্য সামনে রেখে আমরা ১১ মাস ধরে কাজ করেছি এবং অনেক দিন পর্যন্ত শীর্ষেও ছিলাম। আমরা লড়াই করেছি, কিন্তু সেটা যথেষ্ট ছিল না। এখান থেকে আমাদের এগিয়ে যেতে হবে। এটা খুবই যন্ত্রণাদায়ক। খেলোয়াড়দের এ থেকে বের করার একটা উপায় আমাকে খুঁজে বের করতে হবে।’

আর্সেনাল ফুটবল ক্লাবের জন্য এটি গর্ব করার মতো একটি মৌসুম।” “এটি একটি হতাশাজনক শেষ। আমাদের আরও একটি খেলা আছে এবং আমাদের ভক্তদের মুখে হাসি ফিরিয়ে আনতে হবে।”

বিডিস্পোর্টসনিউজ/এমপিযুথী

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,791FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles