ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালিন আয়োজকরা যে ভুল করেছিল সে ভুল করবে না বিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে জৈব সুরক্ষা বলয়ে কোনো ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ বছর খেলোয়াড়, কর্মকর্তা ও মাঠকর্মীরা করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথে লিগের খেলা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করতে বাধ্য হয় আয়োজকরা।

জানা গেছে, এবার জৈব সুরক্ষা বলয়ে হোটেল কর্মকর্তা ও গ্রাউন্ডসম্যানদের রাখেনি ভারত। তারা আইসোলেশনে না থাকায় সহজেই হোটেলের বাইরে গিয়েছেন, ভেতরে এসেছেন। আবার মাঠকর্মীরা প্রয়োজনে-অপ্রয়োজনে বাইরে চলাফেরা করেছেন। ধারণা করা হচ্ছে, করোনা আক্রান্তের বড় সম্ভাবনা তৈরি হয়েছে সেখানে।

তবে এসব দিকে সতর্ক থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা শুনেছি, ভারতে এবার হোটেল কর্মকর্তা ও গ্রাউন্সম্যানরা আইসোলেশনে ছিলেন না।

আবার দুই-তিনটি শহরে ম্যাচগুলো আয়োজন হয়েছে। বিমানবন্দর আরেকটি জায়গা যেখানে চলাফেরা করার প্রয়োজন হয়েছে। তারা বিশেষ বিমানে আসা-যাওয়া করলেও চলাফেরার জায়গা উন্মুক্ত। কোভিড সংক্রমণের জন্য এসব জায়গায় বেশ ঝুঁকিপূর্ণ।

প্রসঙ্গত, আগামী ২৩. ২৫ ও ২৮ মে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। তিনটি ওয়ানডে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের অংশ। প্রতিটি ওয়ানডের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট।

বিডিএসএন/জেএস/২০২১

মন্তব্য: