ত্রিদেশীয় সিরিজ এবং আগামী বিশ্বকাপকে সামনে রেখে আজ থেকে অনুশীলন শুরু করে দিয়েছে বাংলাদেশ দল। তবে অনুশীলনে নেই বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া একাধিক ক্রিকেটার।

কয়েকদিন আগেই ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন হেড কোচ স্টিভ রোডস। তার দায়িত্বে আজ থেকে বাংলাদেশের নতুন মিশন শুরু। তবে আজে থেকে শুরু হওয়া বিশ্বকাপ ও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াডে থাকা ১৭ জনের মধ্যে অন্তত ১০ জন প্রিমিয়ার লিগ খেলা নিয়ে মাঠে ব্যস্ত সময় কাটাচ্ছেন।ঢাকা লীগ চলায় স্কোয়াডে থাকা সবাই যোগ দিতে পারেননি।

এদিকে আগামীকাল ২৩ এপ্রিল শেষ ঢাকা প্রিমিয়ার লিগ। এই লিগ শেষ হওয়ার কয়েকদিন পরেই পুরো দলের সাথে অনুশীলন শুরু করবেন কোচ।

এ বিষয়ে সংবাদমাধ্যমে প্রধান নির্বাচক বলেছেন, কোচেরও প্ল্যান একটু চেঞ্জ করেছে। ২৮-২৯ তারিখে পুরো দল এক সাথে প্র্যাকটিস করবে।’

এদিকে আইপিএল খেলতে সাকিব ভারতে অবস্থান করায় দলের সাথে যোগ দিতে পারবেন না তিনি। বিশ্বকাপকে সামনে রেখে হায়দরাবাদ শিবিরে বেশ কয়েকজন ক্রিকেটার ২৩ এপ্রিল দেশে ফিরে যাবে। এরপর থেকে দলে নিয়মিত জায়গা পাওয়ার ব্যাপারে আশবাদী তিনি। তাই আইপিএল শেষ করে ভারত থেকে সরাসরি আয়ারল্যান্ডে যাবেন তিনি।

মন্তব্য: