বিশ্বকাপে কোনো দলকেই ফেভারিট মানতে নারাজ পাকিস্তানী অলরাউন্ডার শোয়েব মালিক। তিনি মনে করেন ইংলিশ কন্ডিশনে কম বেশি ভুগবে সব দলই।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্যা ডনকে দেওয়া এক সাক্ষাৎকারে শোয়েব মালিক জানান, ‘বিশ্বকাপের সবগুলো দলই বেশ শক্তিশালী। এখানে কেউই ফেভারিট নয়। ইংলিশ কন্ডিশনে সবারই ভুগতে হবে। বৃষ্টির দিনগুলোতে যে কোন দলেরই সমস্যা হতে পারে।’

এদিকে মালিকের সাম্প্রতিক পারফর্মেন্স অনেকটাই পার্টি চলছে সাম্প্রতিক সময়ে। আর তাকে এই অবস্থায় বিশ্বকাপ স্কোয়াডে রাখায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সমালোচনার মুখে পড়েছে।

ইংল্যান্ডের মাটিতে কখনোই ভালো ছিলোনা মালিকের পারফরম্যান্স। ২৩ ইনিংসে ব্যাটিং করে তার গড় ১৩.৬৩, আর এই ২৩ ইনিংসে মাত্র একটি ইনিংসে তিনি অর্ধশতক পেরিয়েছেন। তবে, ২০১৮ সালে ২৯.২১ গড়ে ৭৭.৬২ স্ট্রাইক রেটে ব্যাট চালিয়েছেন মালিক। তবে পিসিবির বিশ্বাস মিডল অর্ডারে ভালো করবেন মালিক।

সমালোচনার জবাবে মালিক বলেন, ‘আমি আশা করব সমালোচকদের কথা বিশ্বকাপে আমাদের পারফর্মেন্সে কোন প্রভাব ফেলবে না। ইনিংস মেরামতের কাজ করতে আমার কোন অসুবিধা নেই।’ তিনি আরো বলেন, ‘আমি পাকিস্তানের মিডিয়া অনুসরণ করি না। আমাকে নিয়ে কি বলল সেটাও ভাবছি না। সবচেয়ে বড় কথা হচ্ছে এটা আমার শেষ বিশ্বকাপ। আমি দলে আছি, দলের জন্যই খেলব। আমি কখনোই নিজের জন্য খেলিনি।’

মন্তব্য: