হেডিংলিতে স্বাগতিক ইংল্যান্ডে চতুর্থ ইনিংসে টেস্ট জয়ের জন্য ৩৫৯ রানের লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া।প্রথম ইনিংস থেকে ১১২ রানের লিডের পর তাদের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৪৬ রানে।

শনিবার টেস্টের তৃতীয় দিনে ৬ উইকেটে ১৭১ রান নিয়ে দিন শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিন ৫৩ রান নিয়ে অপরাজিত থাকা লাবুশেন এদিন ব্যক্তিগত ৮০ রানে আউট হন। নবম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলনে ফিরেন তিনি।

এর আগে প্রথম ইনিংসে তিনি খেলেছিলেন ৭৪ রানের ইনিংস। তাই স্মিথের জায়গায় দলে জায়গা পাওয়ার ক্রিকেটার নিজেকে ভালো ভাবেই প্রমাণ করলেন।

দ্বিতীয় ইনিংসে বাকিদের কেউ হাফসেঞ্চুরিও করতে পারেননি। ম্যাথু ওয়েড ৩৩ আর ট্রাভিস হেড করেন ২৫ রান। এছাড়া কামিন্সের ব্যাট থেকে আসে ২০ রান।

ইংল্যান্ডের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন বেন স্টোকস। ২টি করে উইকেট শিকার জোফরা আর্চার আর স্টুয়ার্ড ব্রডের।

৩৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়েও নেমে পড়েছে ইংল্যান্ড। তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে তারা তুলেছে বিনা উইকেটে ১১ রান।

তবে লাঞ্চ বিরতি ফিরেই ক্রিজে স্থায়ী হতে পারেননি দুই ওপেনার। ররি বার্নস ৭ রানে হ্যাজেলউড ও জেসন রয় ৮ রান নিয়ে কামিন্সের শিকারে পরিণত হন।

জোড়া উইকেট হারানোর পর ইংল্যান্ডের হার ধরেছেন জো রুট ও ডেনলি। শেষ খবর পাওয়া পর্যন্ত তৃতীয় উইকেটে তারা অর্ধশত রান যোগ করেছেন।দুজনেই ক্রিজে ২৩ রান নিয়ে ব্যাট করছেন। দলীয় সংগ্রহ ৬৪/২।

মন্তব্য: