বিশ্বকাপের আগে আবারো ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। আইপিএল খেলতে এসে চোট নিয়ে ফির গিয়েছিলেন ডেল স্টেইন। এবার ইনজুরিতে পড়েছেন কাগিসো রাবাদা। পিঠে চোট রয়েছে রাবাদার।

বিশ্বকাপের কথা মাথায় রেখে রাবাদাকে দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ৩০ মে বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সামনে আয়োজক ইংল্যান্ড। দেশে ফিরেই চোট সারাবেন দক্ষিণ আফ্রিকান পেসার।

ইতিমধ্যেই প্লে-অফে চলে গেছে দিল্লি। গ্রুপ লিগে মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে ঋষভ পন্থদের। তারপর প্লে-অফ। তাই রাবাদা না থাকায় সমস্যায় পড়তে হবে দিল্লিকে। কারণ এবারের আইপিএলে ২৩ বছরের সাউথ আফ্রিকান ১২ ম্যাচে সর্বোচ্চ ২৫ উইকেট নিয়েছেন রাবাদা। ছ’বছরে এই প্রথম দিল্লিকে প্লে-অফে তুলতে বড় ভূমিকা নিয়েছেন তিনি।

চোটের জন্য এইভাবে আইপিএল থেকে চলে যেতে হওয়ায় হতাশ রাবাদা। রাবাডা তাঁর বার্তায় বলেন, ‘‘বিশ্বকাপের আর একমাসও বাকি নেই। সবাই মিলিতভাবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লি ক্যাপিটালসের হয়ে আমি দারুন মৌসুম কাটিয়েছি। মাঠের মধ্যে এবং মাঠের বাইরে আমার দারুন সময় কেটেছে। আমার বিশ্বাস এ বার দল ট্রফি জিতবে।”

দিল্লির হয়ে এবার ১২ ম্যাচ খেলেছেন রাবাদা। দু’‌বার ম্যাচে চার উইকেট পেয়েছেন। রাবাদা চোট পাওয়ায় হতাশ কোচ রিকি পন্টিং। বলেছেন, ‘‌দুর্ভাগ্যজনক। টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ জায়গায় রাবাদা চোট পেয়ে গেল। তবে বাকিদের উপর আমার আস্থা রয়েছে। সেরাটা তারাই তুলে ধরবে।’‌

মন্তব্য: