চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে পর্দা নামতে যাচ্ছে আইপিএল দ্বাদশ আসরের। বিশ্বকাপের আগের নিজেদের প্রস্তুতির অংশ হিসেবে আইপিএলে খেলছেন ইংল্যান্ড বিশ্বকাপের দলে জায়গা পাওয়া ভারতীয় ক্রিকেটাররা। তবে ভারতের বিশ্বকাপে স্কোয়ার্ডের ক্রিকেটার এবার পড়লেন ইনজুরিতে।

রবিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। এই ম্যাচে পাঞ্জাবের কাছে ম্যাচ হারলেও ইনজুরি বড় ধাক্কা খেয়েছে চেন্নাই। পাঞ্জাবের ব্যাটিংয়ে ফিল্ডিংয়ের সময় বাঁ কাঁধে চোট পেয়েছেন কেদার যাদব। ফলে প্লে খেলতে পারছেন না তিনি। বিষয়টি নিশ্চিত করা হয়ে চেন্নাই দলের ফিল্ডিং কোচ ফ্লেমিং।

গতকালের ম্যাচের পর সাংবাদিক বৈঠকে ফ্লেমিং জানান, ‘সোমবার কেদারের চোটের জায়গায় এক্স-রে ও স্ক্যান করা হবে। আমরা ওর চোট সেরে যাওয়ার বিষয়ে আশাবাদী। তবে এই প্রতিযোগিতায় ও আর খেলবে বলে মনে হয় না। ওর কিছুটা অস্বস্তি হচ্ছে। ওর চোট কতটা, সে বিষয়ে নিশ্চিত হতে হবে। আশা করি চোট গুরুতর নয়। তবে দেখে খুব একটা ভাল মনে হচ্ছে না।’

বিসিসিআই-এর পক্ষ থেকে আইপিএল-এর দলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, যে ক্রিকেটাররা বিশ্বকাপের দলে আছেন, তাঁদের সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। ভারতীয় দলের ক্রিকেটারদের চোট যাতে না লাগে, সেদিকে নজর দেওয়া হচ্ছে।

ভারতীয় দলে ছয় নম্বরে যোগ্য ব্যাটসম্যান কেদার যাদব, সেই সঙ্গে ওয়ান ডে ক্রিকেটে দলের হয়ে পার্ট টাইম স্পিনার হিসেবেও সফল কেদার৷ বিশ্বকাপ শুরুর এক মাসও আর বাকি নেই৷ এর মাঝে ইংল্যান্ডের বিমান ধরার আগে কেদারের চোট, দলের সেরা কম্বিনেশনে ধাক্কা দিল বলা চলে৷

মন্তব্য: