আজ রবিবার ইংল্যান্ড বিশ্বকাপের ২২ তম ম্যাচে মুখোমুখি হয়েছে ক্রিকেটের দুই চিরশত্রু ভারত-পাকিস্তান। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত এই ম্যাচকে ঘিরে ক্রিকেট প্রিয় মানুষগুলোর মধ্যে যেমন উৎসাহের কমতি ছিলোনা। বরং অনেকে বলছেন ফাইনালের চেয়েও বেশি জনপ্রিয় ম্যাচ এটি। কিন্তু, শক্তিশালী ভারতের বিপক্ষে মুখ থুবড়ে পড়ে যাওয়া পাকিস্তানের অবস্থা কিন্তু তা বলছে না।

বলা যেতে পারে এই ম্যাচের দিকেই এতদিন তাকিয়ে ছিল পুরো ক্রিকেট বিশ্ব। অথচ ভারতের দেয়া ৩৩৬ রানের বিশাল টার্গেট চেজ করতে নেমে এ কেমন পরিণতির শিকার হলো পাকিস্তান! ৩৫ ওভার শেষে দেখা যাচ্ছে ১৬৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসেছে তারা। ম্যাচ জয়ের আশা নেই বললেই চলে।

এদিকে খেলার মধ্যে ভারতের জন্য দুঃসংবাদ হয়ে দেখা দিয়েছে ইনজুরি। ভারতে প্রধান পেস বল স্পেশালিস্ট ভুবেনেশ্বর কুমার ইনজুরির শিকার হয়েছেন খেলার শুরুতেই। বল করতে নেমে ২.৪ ওভার বল করার পরই বাঁ পায়ের উরুর পেছনের দিকে চোট পেয়ে ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি।

ভুবনেশ্বর ইনজুরিতে পড়ার পর তাকে দিয়ে আর বোলিং না করানোর সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক। তবে ভুবেনেশ্বর ম্যাচে না থাকলেও ভালো অবস্থানে আছে ভারত। ৩৫ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান তোলার পর এখন বৃষ্টিতে বন্ধ আছে পাকিস্তানের ব্যাটিং। ডাক-ওয়াথ লুইস পদ্ধতিতে ৮৬ রানে পিছিয়ে আছে পাকিস্তান। বৃষ্টিতে আর খেলা না হলে এই রানে জয় পাবে ভারত।

মন্তব্য: