গত বছর ইমরুলের ফর্ম ছিল দুর্দান্ত। দেশের মাটিতে জিম্বাবুয়ে ও এশিয়াকাপ সিরিজে তার পারফরমেন্স ছিল চোখে লাগার মতো। এতকিছুর পরেও মাত্র চার মাস পরে ঘোষণা দেয়া বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তার জায়গা না হওয়াটা এক অর্থে চরম হতাশাজনক। আর এ নিয়ে চলছে ক্রিকেটপ্রেমীদের মনে নানারকম বিদ্ধেষ। তাছাড়াও সামাজিক মাধ্যম ও গণমাধ্যমগুলোতে রীতিমতো কালবৈশাখী ঝড় বইছে।এরই ধারাবাহিকতায় ইমরুল কায়েসকে দলে নেয়ার দাবিতে মানববন্ধন ও পথযাত্রা করেছেন তাঁর জন্মস্থান খুলনার মেহেরপুর জেলার ক্রিকেট প্রেমিরা।

রোববার সকাল ১০ টা নাগাদ জেলার প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন তারা। কর্মসূচির নেতৃত্বে ছিলেন জাহিদ ইকবাল শিমন। সঙ্গে উপস্থিত ছিলেন ক্রিকেটার সাইদুর রহমান উজ্জ্বল, মিলন হোসেন, মাসুদ রানা, আরিফুল ইসলাম ডলারসহ জেলার সর্বস্তরের মানুষ।

এই মানববন্ধন কর্মসূচীর বক্তারা বলেন, গেল কয়েকটি সিরিজে ইমরুল কায়েস ধারাবাহিকভাবে ভালো খেলেছেন। তামিমের যৌগ্য উত্তরসূরি হিসেবে বার বার নিজেকে প্রমাণ করেছেন। অথচ ডানহাতি বামহাতি কম্বিনেশন দেখিয়ে তাকে জাতীয় দল থেকে বাদ দেয়া হয়েছে। যা বিশ্বের কোনো দলের ইতিহাসে নেই। বার বার নিজের যোগ্যতা প্রমাণ করার পরও কীভাবে বিশ্বকাপ দল থেকে তাকে বাদ দয়া হয় এ নিয়ে বিস্ময় প্রকাশ করেন বক্তারা। ইমরুল কায়েসকে দ্রুত বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা না হলে আগামীতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

মন্তব্য: