ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটে বিশাল জয় পেলো স্বাগতিক ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের ২১৩ রানের লক্ষ্য ৩৩.১ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে সেঞ্চুরি করেছেন জো রুট।

ফিল্ডিংয়ের সময় জেসন রয় ইনজুরিতে পড়ায় আজ বোয়ারস্ট্রোর সঙ্গে ওপেন করতে নামেন রুট। এই দুই ব্যাটসম্যান ক্যারিবিয়ান বোলারদের কোনো সুযোগ না দিয়ে উদ্ধোধনী জুটিতে ৯৫ রান তোলেন।

অবশেষে গ্যাবরিয়েলের হাত ধরে ইনিংসের প্রথম সফলতা পায় ক্যারিবিয়ানরা। ৪৫ রান করা বোয়ারস্ট্রোকে ব্রাথওয়েটের হাতে ক্যাচ বানিয়ে প্যাভিলনে ফেরত পাঠান গ্যাবরিয়েল।

দ্বিতীয় উইকেটে ক্রিস ওকসের সঙ্গে জুটি বাঁধেন রুট। তাদের দুজনের অপরাজিত শতাধিক রানের জুটিতে সহজ জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের। দলীয় ১৯৯ রানের সময় ওকসকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন গ্যাবরিয়েল। ৫৪ বলে ৪টি বাউন্ডারিতে ৪০ রান করেন ওকস।

ইংল্যান্ডের হয়ে বাকিটা পথ পাড়ি দেন দুই অপরাজিত ব্যাটসম্যান রুট ও স্টোকস। রুট কাঁটায় কাঁটায় ৯৪ বল থেকে সেঞ্চুরি পূরণ করেন। তার ইনিংসটি ১১টি বাউন্ডারিতে সাজানো ছিল। অন্যপ্রান্তে স্টোকস ৬ বল থেকে ১০ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গ্যাবরিয়েলের ২টি উইকেট ছাড়া আর কেউই সফলতা পাননি।

এই জয়ে চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেলো ইংল্যান্ড। অন্যদিকে চার ম্যাচে দুই পরাজয়ে তিন পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে থাকলো ওয়েস্ট ইন্ডিজ। ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন জো রুট।

মন্তব্য: