শনিবার শুরু হচ্ছে এবারের আইপিএল। উদ্বোধনী ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। যা চিহ্নিত হচ্ছে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বিরাট কোহলির টক্কর হিসেবেও। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮. ৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ওয়ান ও টু।

পরিসংখ্যানের ভিত্তিতে অবশ্য অনেক এগিয়ে ধোনির দল। এখনও পর্যন্ত মোট ২২ বার দেখা হয়েছে দুই দলের। তার মধ্যে ১৪টিতে জিতেছে সিএসকে। আরসিবি জিতেছে সাতটিতে। শেষ ছয় সাক্ষাতে অবশ্য একবারও জিততে পারেননি কোহলিরা। ২০১৪ সালে শেষবার চেন্নাই সুপার কিংসকে হারিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তার পর কখনও আসেনি জয়। শনিবার রাতে কোহলির ব্যাট জয় ছিনিয়ে আনতে পারে কিনা, সেই দিকে তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

চেন্নাই সুপাং কিংস – শেন ওয়াটসন, আম্বাতি রায়ডু, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), কেদার যাদব, ডেভিড উইলি / স্যাম বিলিংস, ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, মিচেল স্যান্টনার ও শর্দুল ঠাকুর।

রয়েল চ্যালেঞ্চার বেঙ্গালুরু – পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি’ভিলিয়ার্স, শিরমন হেটমায়ার, মইন আলি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর / পবন নেগি, টিম সাউদি / হেনরিখ ক্লাসেন, উমেশ যাদব, মোহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল।

মন্তব্য: