আগেই সিরি এ জিতে গিয়েছে রোনালদোর জুভেন্টাস। কিন্তু শিরোপা জয়ের পর হারের মুখ দেখলো তারা রবিবার অ্যাওয়ে ম্যাচে ছ’নম্বরে থাকা রোমার বিরুদ্ধে হেরে গেল ত্রিস্তিয়ানো রোনালদোর টিম। এই ম্যাচে বিতর্কে জড়ালেন সিআর সেভেন। ম্যাচের ব্যর্থতা নিয়ে বললেন, ‘সমালোচকরা রাইফেল নিয়ে বসে আছে অপেক্ষায়। কখন আমি ব্যর্থ হব।’

রোমার হয়ে গোল করেছেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি এবং এডিন জেকো। এই ফ্লোরেঞ্জির সঙ্গেই মাঠে ঝামেলা হয় রোনালদোর। পাঁচ ফুট আট ইঞ্চির ফ্লোরেঞ্জিকে রোনালদো বলেন, ‘চুপ করে থাকো। আমার সঙ্গে কথা বলার মতো লম্বা নও তুমি।’ বলার সময় হাতের ইশারায় ফ্লোরেঞ্জির উচ্চতা বুঝিয়ে দেন। তারপর ব্যঙ্গের হাসি হাসেন। ফ্লোরেঞ্জি তেড়ে গেলে রেফারি আটকান। রোনালদোর সঙ্গে ফ্লোরেঞ্জির এই ঝামেলা হয় ৫৮ মিনিটে। তার মিনিট কুড়ি পর এই ফ্লোরেঞ্জির গোলেই এগিয়ে যায় রোমা। ইনজুরি টাইমে গোল জেকোর।

মাঠে ঝামেলা করলেও মাঠের বাইরে অবশ্য তাঁর কাজ হাততালি কুড়িয়েছে দুই দেশে। ইংল্যান্ডের ১০ বছরের বাচ্চা জোসেফ ব্রেন টিউমারের রোগী। সেই জোসেফ রোনালদোর ভক্ত। সে তার আইডলের ম্যাচ দেখতে চেয়েছিল। তাই রোনালদো ইংল্যান্ড থেকে জোসেফের তুরিনে আসার ব্যবস্থা করে দিয়েছেন। জোসেফের সঙ্গে দেখা করে ছবিও তুলেছেন রোনালদো।

মন্তব্য: