25.5 C
New York
Saturday, May 28, 2022

Buy now

একাদশে অনিশ্চিত সাকিব, ডমিঙ্গো খেলাতে চান পুরনো এক ক্রিকেটারকে!

টেস্ট ক্রিকেটে খুব একটা দেখা মিলে না অলরাউন্ডার সাকিব আল হাসানের। কোন না কোন কারনে ইচ্ছে থাকলেও হয়ত সময় ও পরিস্থিতির কারণে সাদা পোশাকে মাঠে নামতে পারেননা বাঁহাতি এ অলরাউন্ডার।

এবার শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজে খেলার কথা ছিল তার। কিন্তু দলে যোগ দেওয়ার আগে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। টেস্ট শুরু ১৫ মে, তার দুই দিন আগে সেরে উঠেছেন বটে, তবে এখনো খেলার জন্য শারীরিকভাবে ফিট হতে পারেননি।

আরও পড়ুন: আইপিএলে যোগ দিচ্ছেন আরও এক বাংলাদেশী ক্রিকেটার

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছেন, সাকিবকে চট্টগ্রাম টেস্টের একাদশে পাওয়া যাবে না ধরে নিয়েই পরিকল্পনা সাজাচ্ছে টিম ম্যানেজমেন্ট। শুক্রবার দলীয় অনুশীলনের ফাঁকে হেড কোচ রাসেল ডমিঙ্গোও দিয়েছেন সভাপতির মতই আভাস।

এমনকি সাকিবের বিকল্পও ভেবে ফেলেছে স্বাগতিক শিবির। এ বিষয়ে ডমিঙ্গো বলেন, ‘মোসাদ্দেক আমাদের নির্বাচনের ভাবনায় আছে। সে বোলিং করতে পারে। সাকিব খেলতে না পারলে মোসাদ্দেক খেলার জন্য বিবেচনায় আছে।’

আরও পড়ুন: লাইভ অনুষ্ঠানে ইমাম উল হককে তরুণীর বিয়ের প্রস্তাব! (ভিডিও)

ডমিঙ্গোর কাছে প্রশ্ন রাখা হয়, সাকিবকে কি পাওয়া যাবে না শেষপর্যন্ত? সম্ভাবনা উড়িয়ে না দিয়ে ডমিঙ্গো বাস্তবতা তুলে ধরে বলেন, সাকিবের ফিটনেস পরীক্ষা করতে হবে। তাকে আগামীকাল আমরা দেখব। দুই তিন-সপ্তাহেরও বেশি সময় হয়ে গেছে ও ব্যাটিং বা বোলিং কিছু করেনি। হঠাৎ করে এসে পাঁচদিনের টেস্ট ম্যাচ খেলা কঠিন এবং পারিপার্শ্বিক অনেক কিছু চিন্তা করতে হবে।

টেস্ট ক্রিকেট কঠিন। আমারও কোভিড হয়েছিল। আমি জানি কতটা খারাপ অভিজ্ঞতা হয় এবং শরীরে শক্তি পাওয়া যায় না। এটা টি-টোয়েন্টি বা ওয়ানডে ম্যাচ নয়। এখানে প্রায় ৬ ঘণ্টা মাঠে থাকতে হয়। অনেকটা সময় পুরো পাঁচদিনই। এসব বিষয় অবশ্যই বিবেচনায় আনতে হবে।’

আরও পড়ুন: পুজারা-কোহলিরা আমাদের ভাই: রিজওয়ান

ডমিঙ্গো আরও যোগ করেন, ‘অবশ্যই আমরা সাকিববে পেতে চাই। সর্বকালের অন্যতম সেরা একজন ক্রিকেটার সে। কিন্তু আমাদের নিশ্চিত করতে হবে সে যেন তার পারফর্ম করার সকল সুযোগ পায়। আমাদের দেওয়া ভূমিকায় সে যেন পারফর্ম করতে পারে সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।’

তিনি বলেন, দিনে অন্তত ১৫ ওভার বল করার ফিটনেস যোগাড় করতে হবে সাকিবকে। সঙ্গে থাকতে হবে ৩-৪ ঘণ্টা ব্যাটিং করার সক্ষমতা, যা করোনা থেকে সেরে উঠেই সহজ হবে না। এজন্য দল তার বিকল্প হিসেবে এমন কাউকে খুঁজছে, যে বল হাতে সাকিবের অভাব কিছুটা হলেও পূরণ করতে পারবেন।

আরও পড়ুন: এবার আইপিএল ছাড়লেন প্যাট কামিন্স

তিনি আরও বলেন, ‘বোলিং করতে পারে এমন কাউকে আমাদের বিবেচনা করতে হবে। এটা আমাদের জন্যও চ্যালেঞ্জিং। যেমন আমাদের ইয়াসির আলী রাব্বী আছে। যে কিনা দুর্দান্ত পারফর্ম করছে। কিন্তু আমাদের এমন কাউকে প্রয়োজন যে কিনা ১৫-২০ ওভার বোলিং করতে পারে।

মুমিনুল, আমি নিশ্চিত না যে ১০-১৫ ওভার বোলিং করতে পারে। শান্তও বোলিং করে কিন্তু ৬-৭ ওভারের বেশি নয়। আমরা শেষ দুই বছরই ৬-৭ নম্বরে ব্যাটিং এবং ১০-১৫ ওভার বোলিং করতে পারে এমন কাউকে খুঁজছি।’

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,333FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles