চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে গ্লোব সকার অ্যাওয়ার্ডের একুশ শতকের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো।

রবিবার (২৭ ডিসেম্বর) দুবাইয়ের আরমানি হোটেলে আয়োাজিত এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। একুশ শতকের সেরা কোচ নির্বাচিত হয়েছেন পেপ গার্দিওলা। সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ।

২০০১-২০২০ সময়ের সেরা ফুটবলারের পুরস্কারের তালিকায় ছিলেন রোনালদো, মেসি, রোনালদিনহোর, লিভারপুলের মোহামেদ সালাহ।

৩৫ বছর বয়সী রোনালদো সাফল্যে মোড়ানো এই সময়ে জিতেছেন রেকর্ড ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩টি ইংলিশ প্রিমিয়ার লিগ, রিয়াল মাদ্রিদের হয়ে ২টি লা লিগা, জুভেন্তাসের হয়ে ২টি সেরি এ, দেশের হয়ে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগসহ অনেক শিরোপা।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১১ সাল থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করা হচ্ছে। গতবার টানা ৪র্থ ও মোট ৬ষ্ঠবারের মতো পুরস্কারটি জিতেছিলেন রোনালদো। বছর শেষ হওয়ার আগে আরেকটি পালক যুক্ত হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর মুকুটে। এবার একই মঞ্চে পেলেন আরো বড় স্বীকৃতি।

রোনালদো পুরস্কার হাতে উচ্ছ্বাসভরা কণ্ঠে পরিবার-পরিজন সবাইকে ধন্যবাদ জানান। কৃতজ্ঞতা প্রকাশ করেন ভোট দেওয়া সবার প্রতি।

বলেন, এটি আমার একটি অসাধারণ অর্জন। এ পুরস্কারটি আমাকে সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে। সেরার স্বীকৃতি পাওয়াটা অনেক সম্মানের। আশা করি, বর্তমান এ মহামারি আগামী বছর কেটে যাবে। আমরা জীবনটা উপভোগ করতে পারব। ধন্যবাদ সবাইকে।

মন্তব্য: