হিমালয়কন্যার দেশ নেপালে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি প্রতিযোগিতা এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলবে বাংলাদেশের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে চারটার দিকে নেপালের উদ্দেশ্যে দেশ ছাড়েন তামিম।

এই টুর্নামেন্টে তামিম খেলবে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্সের জার্সিতে। শনিবার (২৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়ে ৯ অক্টোবর পর্যন্ত চলবে প্রতিযোগিতা। টুর্নামেন্টের ২য় দিন পোখারা রাইনোসের বিপক্ষে তামিমদের দল প্রথম ম্যাচ খেলবে। ছয় দলের লিগ পর্ব শেষে সেরা ৪টি দল খেলবে কোয়ালিফায়ার পর্বে।

শ্রীলঙ্কার ক্রিকেটার উপুল থারাঙ্গা ও ধাম্মিকা প্রসাদকে সতীর্থ হিসেবে পাচ্ছেন তামিম। গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেওয়ার পর দেশে ফিরে আসেন বাঁহাতি ওপেনার।

হাঁটুর চোট নিয়েই সিরিজ জয়ে অবদান রাখেন শেষ ম্যাচে সেঞ্চুরিতে। পরে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ যখন টি-টোয়েন্টি সিরিজে, তখন পুনর্বাসনে কাটান তামিম।

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন সেই কথা, ‘আমাদের সঙ্গে তামিমের যে পরিকল্পনা করা হয়েছে তার অংশ হিসেবে ইপিএলে খেলা পুনর্বাসন প্রক্রিয়ার একটা অংশ। এই খেলায় বোঝা যাবে স্কিল ও অন্য বিষয়গুলো কতটা সামলে নিতে পারছেন। এই খেলার ওপর নির্ভর করে পরবর্তী দিকনির্দেশনা দিব।’