এমবাপ্পে আরও দুই ম্যাচ নিষিদ্ধ থাকবেন ?

BDSports News, ফুটবল, এমবাপ্পে,ফ্রেঞ্চলীগ
ছবি: প্রথম আলো

এখনও সাজা কাটিয়ে উঠতে পারেন নি এমবাপ্পে তার উপর নতুন করে যুক্ত হতে পারে আরও দুই ম্যাচ সাজা বৃদ্ধি পেতে পারেন নিতি
ফ্রেঞ্চ লিগে তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। এর মাঝেই এক ম্যাচ বসে থেকে ৩৩ শতাংশ সময় কাটিয়েও ফেলেছেন। এর মাঝেই নতুন শঙ্কা ঘিরে ধরেছে ফ্রেঞ্চ ফরোয়ার্ডকে। তিন ম্যাচের শাস্তিটা বেড়ে পাঁচও হয়ে যেতে পারে তাঁর! নতুন করে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের আপিল বিভাগের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন এমবাপ্পে। কারণ, শাস্তি বেড়ে যাওয়ার নাকি সম্ভাবনাই বেশি!
এ মাসের শুরু লিগ ওয়ানে নিমসের মাঠে খেলতে গিয়েছিল পিএসজি। ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের আক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে উঠতে পারছিল না স্বাগতিক দল। বিশেষ করে এমবাপ্পে পুরো ম্যাচই তত্রস্থ করে রেখেছিলেন নিমসকে। ম্যাচের যোগ করা সময়েই ঘটে অঘটন। ৪-২ গোলে এগিয়ে থাকা অবস্থায় আরেকটি আক্রমণের পরিকল্পনা ছিল এমবাপ্পের। এমন অবস্থায় তাঁকে কড়া ফাউল করেন নিমসের তেজি স্যাভানিয়ের। ভয়ংকর সে ট্যাকলে চোটে পড়ার ভালো সম্ভাবনা ছিল।
স্বভাবতই খেপে যান এমবাপ্পে। স্যাভানিয়েরের দিকে গিয়ে হালকা ধাক্কা দিয়ে কারণ জিজ্ঞেস করেন। যেহেতু মাঠে প্রতিপক্ষের দিকে আক্রমণাত্মক কোনো ভঙ্গি করা যায় না, এ কারণে লাল কার্ড দেখেন এমবাপ্পে। কড়া ট্যাকলের জন্য স্যাভানিয়েরের কপালেও তাই জুটে। এ নিয়ে পরবর্তীতে সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন এমবাপ্পে। এটাও বলেছিলেন, ভবিষ্যতেও যদি কেউ এমন কিছু করে তবে তাঁকেও ছাড় দেবেন না। পরে অবশ্য এ বক্তব্য ফিরিয়ে নিয়েছেন।
ফ্রেঞ্চ লিগের শৃঙ্খলা কমিটি জানিয়েছিল, লাল কার্ডের ঘটনায় তিন ম্যাচ নিষেধাজ্ঞা পাচ্ছেন বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়। স্যাভানিয়েরও পাঁচ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। এর মাঝে সেন্ট এতিয়েনের বিপক্ষে এক ম্যাচ বাইরে কাটিয়েছেন এমবাপ্পে। কিন্তু এরপরই স্যাভানিয়ের আপিল করেছেন ফ্রেঞ্চ লিগের আপিল বিভাগে। তাঁর আইনজীবীর দাবি, এমবাপ্পেকেও পাঁচ ম্যাচের শাস্তি দিতে হবে। ফ্রেঞ্চ সংবাদমাধ্যমের ধারণা, এমবাপ্পের শাস্তি বাড়তে পারে।ফ্রেঞ্চ কমিশন দুজনের ব্যাপারেই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবে দুই একদিনের মধ্যে।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *