আইপিএল দ্বাদশ আসরে সানরাইজার্স হায়দরাবাদ নিজেদের প্রথম ম্যাচে কলকাতার বিপক্ষে প্রথমে ব্যাট করে বড় রান তুলল। ডেভিড ওয়ার্নারের হাফ সেঞ্চুরিতে নির্ধারীত ২০ ওভার শেষে সানরাইজার্সরা ৩ উইকেটে ১৮১ রান তুলেছে। এদিন ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি সাকিব আল হাসান।

এদিন কলকাতার ইডেন গার্ডেনে টসে হেরে ব্যাট করতে নামে হায়দরাবাদ। তাদের হয়ে ব্যাটিং উদ্ধোধনী জুটিতে নামেন ডেভিড ওয়ার্নার ও বেয়ারস্ট্রো। তারা দুজনে শতরানের জুটি গড়ে দলকে বড় স্কোর গড়ার ভীত গড়ে দেন।

ইনিংসের ১৩তম ওভার চলাকালীন সময়ে দলীয় ১১৮ রানে এই জুটির বেয়ারস্ট্রোকে ফিরিয়ে দেন চাওলা। ৩৫ বল থেকে ৩৯ রান করে বোল্ড আউট হন তিনি।

দ্বিতীয় উইকেটে ওয়ার্নার সঙ্গ পান বিজয় শঙ্করের। এ সময় বড় রানের দিকে এগিয়ে যাচ্ছিল হায়দরাবাদ। তবে সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়া ৫৩ বল থেকে ৮৫ রান করা ওয়ার্নারকে ফিরিয়ে হায়দরাবাদের লাগাম টেনে ধরেন রাসেল। ওয়ার্নার ৯টি চার ৩টি ছক্কা হাঁকান। এ সময় হায়দরাবাদের সংগ্রহ ১৬ ওভারে ১৪৪/২।

ওয়ার্নারের বিদায়ের পর ক্রিজে আসা ইউসুফ পাঠান মাত্র ১ রানে রাসেলের দ্বিতীয় শিকারে পরিণত হন। তবে শেষ দিকে হায়দরাবাদকে বড় সংগ্রহের দোড়গোড়ায় নিয়ে যায় শঙ্কর। ২৪ বলে তার ৪০ রানের ইনিংসে ১৮১ রানে থামে হায়দরাবাদ।

কলকাতার হয়ে রাসেল ৩ ওভারে ৩২ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া ৩ ওভারে ২৩ রান দিয়ে চাওলা নেন ১টি উইকেট।

মন্তব্য: