আসন্ন বিশ্বকাপের সম্ভাব্য দাবিদার সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে সুযোগ পেতে যাচ্ছেন ওয়ার্নার ও স্মিথ। যা দলটিকে আরো শক্তিশালী করেছে। তবে ওয়ার্নারের দলে ফেরায় বিশ্বকাপ স্কোয়াডে অনিশ্চিত সাম্প্রতিক সময় দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার ওসমান খাজা।

এই আতঙ্কটা শুধু সমর্থকদের মনেই নয়। আছে ক্রিকেটার খাজার মনেও। সেই আশঙ্কা যেন সত্যি প্রমাণ করলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার শেন ওয়ার্ন। মঙ্গলবার নিজের টুইটার একাউন্টে বিশ্বকাপে নিজের পছন্দের স্কোয়াডের কথা জানিয়েছেন তিনি। যেখানে নেই সদ্য ভারত ও আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত খেলা খাজার নাম।

সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ার সাফল্যের পেছনে খাজার রয়েছে বড় অবদান। চলতি বছর তার ফর্মের ধারে কাছে নেই আর কেউই। ভারত ও পাকিস্তানে বিপক্ষে খেলা ১০ ওয়ানডেতে দুইটি সেঞ্চুরিসহ ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। এ বছর ১৩ ম্যাচে ৫৯.১৫ গড়ে ৭৬৯ রান করেছেন খাজা।

ওয়ার্নের পছন্দের বিশ্বকাপ দলে ওয়ার্নারের সঙ্গে ওপেনিং জুটিতে রেখেছেন আর্চি শর্টকে। তিনি অস্ট্রেলিয়ার হয়ে শেষ ১৫টি ওয়ানডে না খেললেও বিগ ব্যাশে ৫৩.৮ গড়ে ও ১৪০.৬১ স্ট্রাইক রেটে করেন ৬৩৭ রান। নিয়মিত ওপেন করা ফিঞ্চকে রেখেছেন তিন নম্বর পজিশনে। চার নম্বরে পজিশনে আছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা স্টিভ স্মিথ।

টুইটারে দল পোস্ট করার আগে ওয়ার্ন লিখেছেন, ‘মনে রাখবেন ইংল্যান্ডের কন্ডিশন সাম্প্রতিক ভারত ও সংযুক্ত আরব আমিরাত সফরের মতো হবে না। নির্বাচকদের জন্য কাজটা তাই কঠিন, খেলোয়াড়দের ফর্ম বাদ পড়তে পারে।’

শেন ওয়ার্নের বিশ্বকাপের অস্ট্রেলিয়ার দল: (একাদশ) ডেভিড ওয়ার্নার, ডি’আর্চি শর্ট, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, অ্যাডাম জামপা। (অতিরিক্ত) শন মার্শ, নাথান লায়ন, অ্যাশটন টার্নার, নাথান কোল্টার-নাইল।

মন্তব্য: