অধিনায়ক বিরাট কোহলির ও ডি ভিলিয়ার্সের হাফ সেঞ্চুরিতে ভর করে কলকাতার বিপক্ষে প্রথমে ব্যাট করে বড় স্কোর গড়ল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২০৫ রানের বড় স্কোর গড়েছে তারা।

টসে হেরে কলকাতার বিপক্ষে ব্যাটিং উদ্ধোধন করেন কোহলি ও পার্থিব পাটেল। এ সময় কোহলি শুরু থেকেই আক্রমনাত্বক ব্যাটিং করেন। শুরুর পাওয়াপ্লে ওভারে এই জুটি ৫৩ রান তোলে। দলীয় ৬৪ রানে ২৫ রান করা পাটেলকে প্যাভিলনে ফেরত পাঠান নিতীশ রানা।

দ্বিতীয় উইকেটে কোহলি সঙ্গ পান ডি ভিলিয়ার্সের। এই জুটিতে ৩১ বল থেকে নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। কোহলি ও ডি ভিলিয়ার্স জুটিতে ব্যাঙ্গালুরুকে বড় স্কোরের ভীত গড়ে দেয়। তারা দুজনে মিলে ৫৬ বল থেকে গড়েন ১০৮ রানের জুটি।

দলীয় ১৭২ রানে কোহলিতে ৮৪ রানে থামান কুলদ্বীপ যাদব। ৪৯ বল খেলা তার ইনিংসটিতে ৯টি চার ও ২টি ছক্কায় সাজানো ছিল। কোহলির বিদায়ের পর দ্রুত ফেরেন ডি ভিলিয়ার্স। ৩২ বল থেকে তার ৬৩ রানের ইনিংসটি ৫টি চার ও ৪টি ছক্কায় সাজানো ছিল।

ব্যাঙ্গালুরুর হয়ে বাকিটা পথ পাড়ি দেন স্টনিস তিনি ১৩ বল থেকে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। এতে ২০৫ রানের বড় সংগ্রহ পেয়ে যায় বেঙ্গলুরু।
কলকাতার হয়ে নীতিশ রানা, কুলদ্বীপ যাদব ও নারিস ১টি করে উইকেট নেন।

মন্তব্য: