ইডেন গার্ডেন্সে কলকাতাকে ৭ উইকেটে হারিয়ে আসরে নিজেদের চতুর্থ জয় তুলে নিল দিল্লি। দিল্লির হয়ে এ দিন প্রথম থেকে শেষ পর্যন্ত মারমুখী মেজাজে ব্যাটিং করে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেন শিখর ধাওয়ান। তাঁর বিধ্বংসী ব্যাটিংয়ে শেষ পর্যন্ত টিকতে পারেনি দিল্লির বোলাররা। এক ওভার বাকি থাকতেই ১৮০ রান করে ফেলে দিল্লি।

প্রথমে ব্যাট করে সাত উইকেটে নির্দিষ্ট ২০ ওভারে কেকেআর তোলে ১৭৮ রান। শুভমান গিল ওপেন করতে নেমে অনবদ্য ৬৫ রানের ইনিংস খেলে যান। রবীন উথাপ্পা সঙ্গ দিলেও ঝড়ের গতিতে রান তুলতে পারেনি। করেন ৩০ বলে ২৮ রান। নীতীশ রানা এদিনও ব্যর্থ হয়ে ১১ রানে ফেরত যান। ২ রানে আউট হয়ে ফেরেন দীনেশ কার্তিকও।

শেষে অগতির গতি আন্দ্রে রাসেল এদিনও অনবদ্য খেলেন। মাত্র ২১ বলে ৪৫ রান করে দলকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেন। কলকাতা ৭ উইকেট হারিয়ে তোলে ১৭৮ রান। মরিস এবং রাবাডা দুজনেই দুটি করে উইকেট নেন।

দিল্লির রান তাড়ার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা নেন ধাওয়ার ও ঋষভ পান্থ। ঋষভ ৩১ বলে ৪৬ রান করেন। তাঁর এই ৪৬ রানের ইনিংসে রয়েছে ৪টি চার এবং ২টি ছক্কা।

৬৩ বলে ৯৭ রান করে অপরাজিত থেকে যান শিখর। ১১টি চার মেরেছেন আর ছয় মেরেছেন ২টি। একটুর জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়ে গেল ধাওয়ানের। কলিন ইনগ্রাম করেছেন ৬ বলে ১৪ রান।

চলতি আসরে দিল্লির কাছে এটি কলকাতার দ্বিতীয় হার। অন্যদিকে টানা দ্বিতীয় ম্যাচ হারল কলকাতা। গত ম্যাচে চেন্নাইয়ের কাছে হারের পর এবার ঘরের মাঠেও হারল নাইট ব্রিগেড।

এখন লিগ টেবিল তালিকায় সাত ম্যাচ খেলে ছয়টি জিতে শীর্ষে সিএসকে। কেকেআর সাত ম্যাচ খেলে তিনটে হেরে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে মুম্বই এবং শুক্রবারের ম্যাচ জিতে চতুর্থ স্থানে উঠে এল দিল্লি।

মন্তব্য: