দ্বাদশ আইপিএলে রবিবার প্রথমবারের মতো মাঠে নামছে সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্স। দুটি দলই বেশ শক্তিশালী। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪.৩০ মিনিটে। চলুন তার আগে দেখে নিই দুই দলের শক্তির জায়গা গুলো।

চলতি আসরে প্রথম বারের মতো মাছে নামছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। দলটির ব্যাটিং এবং বোলিংয়ে বেশ ব্যালেন্স টিম। দলটির ব্যাটিং শক্তির দিকে রয়েছে ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়াসন, জনি বেয়ারস্টো। অল রাউন্ডার তালিকায় আছেন সাকিব আল হাসান। তবে বিশ্বের নম্বর ওয়ান লেগি রশিদ খানও সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে সুনাম কুড়িয়েছেন।

আজকের ম্যাচে চোটের জন্য উইলিয়ামসনের খেলা অনিশ্চিত। তাই আজ দলকে নেতৃত্ব দিতে পারেন ভুবনেশ্বর কুমার। তবে উইলিয়ামসন খেললে সাকিব অথবা বেয়ারস্টোর মধ্যে যে কোন একজনকে সাইড বেঞ্চে বসে সময় কাটাতে হতে পারে। কারণ ডেভিড ওয়ার্নার ও রশিদ খান খেলবেনই।

হায়দরাবাদের পেস অ্যাটাক গত বারের মতো এবারো শক্তিশালী। ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, সিদ্ধার্থ কউল, বেসিল থামপি-দের নিয়ে তৈরি দেশজ পেস ব্যাটারি গতবার দুর্দান্ত সফল। সঙ্গে দুই স্পিনার রশিদ খান এবং শাকিব আল হাসান। পার্ট টাইম হাত ঘোরানোর জন্য আছেন ইউসুফ পাঠান। আর রশিদ খানকে নিয়ে তো নতুন কিছু বলার প্রয়োজন নেই।

এদিকে নাইটদের টিম বরাবরের মতোই ব্যালান্সড এবারও। বিশ্বসেরা কোন নাম নেই, কিন্তু ম্যাচের রং বদলে দেওয়ার মতো ক্রিকেটার আছেন একাধিক। সুনীল নারিন-ক্রিস লিনের ওপেনিং জুটি। মিডল অর্ডারে শুভমান গিলের পাশাপাশি রয়েছেন অভিজ্ঞ রবিন উথাপ্পা এবং অধিনায়ক কার্তিক। আর আছেন বিশ্বের অন্যতম সেরা পাওয়ার হিটার আন্দ্রে রাসেল। ক্যারিবিয়ান পাওয়ার হিটার আরও একজন রয়েছেন নাইট শিবিরে। কার্লোস ব্রাথওয়েট। স্পিন অ্যাটাক এবারও সেরা। নারিন তো আছেনই, সঙ্গে দুই রিস্ট স্পিনার পীযুষ চাওলা আর কুলদীপ যাদব।

মন্তব্য: