হারের লজ্জা দিয়ে কোপা আমেরিকার নতুন আসর শুরু করলো মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রোববার ভোরে ‘বি’ গ্রুপের ম্যাচটিতে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারায় কলম্বিয়া। ২৩ জুন আর্জেন্টিনা তাদের পরের ম্যাচে অতিথি কাতারের মুখোমুখি হবে।
সালভাদরের অ্যারেনা ফন্তে নোভা স্টেডিয়ামে প্রথমার্ধে বল নিয়ন্ত্রণে এগিয়ে ছিল আর্জেন্টিনা। তবে আক্রমণে এগিয়ে ছিল কলম্বিয়া। বল দখলে রাখলেও ছন্দহারা ফুটবল খেলেছে আর্জেন্টিনা। প্রতিপক্ষের রক্ষণে খুব একটা চাপ সৃষ্টি করতে পারেনি তারা। নজরকাড়া ছিল না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসির খেলাও।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে শেষ পর্যন্ত ভালো ফুটবল খেলে আর্জেন্টিনা। ৪৬ মিনিটে অ্যাঞ্জেলো ডি মারিয়াকে তুলে ডি পলকে নামানোর পরই বদলে যায় আর্জেন্টিনার খেলা। ৫৫ মিনিটে আগুয়েরোর সঙ্গে দারুণ বোঝাপড়ায় বক্সের মধ্যে ঢুকে দারুণ দক্ষতায় সুযোগ তৈরি করেছিলেন মেসি। কিন্তু সেটি সফলতা পায়নি।

৬৬ মিনিটে ওটামেন্ডির জোরালো হেড কোনোরকম ফিরিয়ে দেন কলম্বিয়ান গোলরক্ষক দাভিদ আসপিনা। তবে ফিরতি বলে মাথা লাগালেও মেসির হেডটি গোলপোস্টে বাতাস দিয়ে বেরিয়ে যায়।

৭১তম মিনিটে আর্জেন্টিনাকে ঘায়েল করে বসে রক্ষণ সামলাতে ব্যস্ত কলম্বিয়া। হামেস রদ্রিগেসের পাস থেকে ডান পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন ফরোয়ার্ড রদ্রিগেস। ৮৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সাপাতা। জেফারসন লেরমার পাসে ডি-বক্সের খুব কাছাকাছি থেকে ডান পায়ের শটে গোলটি করেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

মন্তব্য: