বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের খ্যাতির কমতি নেই। দেশে এবং দেশের বাইরে রয়েছে তার অসংক্ষ ভক্ত। তাকে এক নজর দেখতে অনেকেই অনেক কিছুই করেন। যা আরেকবার প্রামাণ হলো। বুধবার তার সাথে দেখা করতে ফরিদপুর থেকে ছুটে আসেন এক বালক। যার জন্য সাকিব টিম বাস থেকে নেমে ভক্তের কাঁধে হাত রেখে ছবি তুলে তার স্বপ্ন পূরণ করলেন।

বুধবার রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ জয়ের পর মাঠের সব আনুষ্ঠানিকতা শেষ করে এগিয়ে যাচ্ছিলেন টিম বাসের দিকে। গন্তব্য হোটেলে পৌঁছানো। সেই উদ্দেশ্যে চড়ে বসেন টিম বাসেও। তখনই তিনি জানতে পারেন তার সঙ্গে একটু দেখা করার জন্য ফরিদপুর থেকে এক কিশোর ভক্ত এসেছে মিরপুর স্টেডিয়ামে।

সাকিব ভক্ত সেই কিশোরের কাছে ছিল সাকিবের ছবিসহ একটি ব্যানার। এতে যদি সাকিবের চোখে পড়া যায়! তবে ম্যাচ চলাকালে তো না-ই, ম্যাচ শেষেও সাকিবের দেখা পাওয়া হল না।

তবে বালক যখন নিজের চোখের সামনেই সাকিবকে বাসে উঠেতে দেখেন তখনই বসে পড়ে কাঁদতে শুরু করেন। এসময় ক্রীড়া সাংবাদিক তাহমিদ অমিত ভক্তকে এনে দেন সুবর্ণ সুযোগ। সাকিবকে জানান ভক্তের কথা, সাকিব শুনে নেমে আসেন টিম বাস থেকে।

নিজেই ভক্তকে কাছে ডেকে নেন। কাছে পৌঁছাতেই সাকিবকে পায়ে ধরে সালাম করলেন। ভক্তের কাঁধে রাখলেন বিশ্বস্ত হাত, তোলা হল ছবি। কিশোরের চোখেমুখে তখন ঘোর বিস্ময়। অবশেষে যে বিশ্বসেরা এক ক্রিকেটারের দেখা এবং ছোঁয়া পেয়েছেন তিনি।

এদিকে ঐ কিশোর ভক্তকে সুযোগ করে দেওয়া ক্রিয়া সাংবাদিক তাহমিদ অমিত ইউটিউবে সংযুক্ত ভিডিওতে জানালেন ঘটনার বিস্তারিত।

তিনি লিখেন, ‘ফরিদপুর থেকে বিপিএল দেখতে এসেছিলেন সাকিবের ছবি ছাপানো বিরাট এক ব্যানার নিয়ে। লক্ষ্য সাকিবের চোখে পড়া, একবার ছুঁয়ে দেখা। ম্যাচ শেষে সাকিব বাসে চড়ায় স্বপ্ন পূরণ হয়নি তাই কাঁদছিলেন। কিন্তু সাকিব তা শোনার পর নেমে আসলেন বাস থেকে, শুধু হাত ধরলেন না। কাছে ডেকে ছবি তুললেন। দোয়া চাইলেন ভক্তের কাছে। আর ভক্ত তো হতবিহ্বল। এ যেন আকাশের চাঁদ হাতে পাওয়া।

মন্তব্য: