বিপিএলের ষষ্ঠ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছিলেন তামিম ইকবাল। আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইসের বিপক্ষে ৬১ বলে ১৪১ রানের টর্নেডো ইনিংস খেলে দলকে শিরোপা জেতান তিনি। তবে বিপিএলের সপ্তম আসরে ফ্রাঞ্চাইজি বদল করে নতুন দলে যোগ দিতে যাচ্ছেন তামিম ইকবাল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবশেষ দুই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলেছেন তামিম ইকবাল। তবে এবার দলটির হয়ে মাঠে নামতে দেখা যাবে না তাকে। বিপিএলের সপ্তম আসরে খুলনা টাইটানসের হয়ে খেলবেন তিনি।

শোনা যাচ্ছে, ফ্রাঞ্চাইজিটির সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না টাইগার ড্যাশিং ওপেনারের। তাই পরবর্তী আসরে নতুন ঠিকানায় আসন গাড়ছেন তিনি। খুলনা টাইটান্স ফ্রাইঞ্চাজির সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে তার।

বিপিএলের ছয় আসর শেষে সর্বোচ্চ রানের মালিক তামিম। ৫৭ ইনিংসে ১২৩.৮১ স্ট্রাইক রেটে ১ হাজার ৮২৫ রান করেছেন তিনি। নামের পাশে আছে ১৬টি অর্ধশতক ও ১টি শতক। একমাত্র সেঞ্চুরিটি করেন ষষ্ঠ আসরের ফাইনালের মঞ্চে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে।

গেল বিপিএল আসরে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল টাইটান্স। শেষ তিন আসরে দলটির আইকন ও অধিনায়কের দায়িত্ব পালন করছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে আছেন তিনি। ৬ষ্ঠ আসর শুরুর আগে ছিলেন শীর্ষে। কিন্তু সর্বশেষ আসরে খুব একটা ভালো করতে পারেননি তিনি।

এখনো বিপিএল আসরে শিরোপার দেখা না পাওয়ার খুলনা টাইটান্স তামিমকে দিয়ে নিজেদের আক্ষেপ ঘূচানোর পরিকল্পনা করছে। তামিম ইকবাল চিটাগাং কিংস, চিটাগাং ভাইকিংস, দুরন্ত রাজশাহী ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলেছেন। একমাত্র ভিক্টোরিয়ানসের হয়েই ট্রফি জিতেছেন তিনি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে পর্দা উঠেছে বিপিএল ষষ্ঠ আসরের। সপ্তম আসরে চলতি বছরের ডিসেম্বরে মাঠে গড়ানোর চিন্তা ভাবনা রয়েছে বিপিএল কমিটির।

মন্তব্য: