স্টিভ রোডসের বিদায়ের দুই মাসের মধ্যে বাংলাদেশ দলের নতুন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গোকে হেড কোচ হিসেবে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে তারা।

শনিবার দুপুরে বিসিবিতে এক সংবাদ সম্মেলনে নতুন কোচ হিসেবে ডমিঙ্গোর নাম জানান সভাপতি নাজমুল হাসান পাপন। জাতীয় দলের পাশাপাশি সময়-সুযোগমতো ‘এ’ দল, হাই পারফরম্যান্স দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও কাজ করবেন নতুন কোচ।

পাপন বলেন, ‘সবচেয়ে বেশি প্রাপ্যতা। সে (রাসেল ডমিঙ্গো) বলেছে আমার কোনো ছুটির দরকার নেই। আমার কোনো পিছুটান নেই। আমি এই খেলোয়াড়দের সঙ্গেই সময় দিতে চাই।’

এদিকে নতুন কোচ ডমিঙ্গোকে কত টাকা বেতনে নিয়োগ দেওয়া হয়েছে সে বিষয়ে কিছু বলেননি পাপন। তবে কয়েকটি সূত্র থেকে জানা গেছে, ডমিঙ্গোর বেতন ২০ হাজার ডলারের (প্রায় ১৭ লাখ) কম নয়। বরং তার চেয়ে বেশি। অর্থ্যাৎ মাসে ২১-২২ হাজার ডলার (১৭ থেকে ১৮ লাখ) হতে পারে। বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ ২৫ হাজার ডলার বেতন পেতেন হাথুরুসিংহে। সদ্য বিদায় নেওয়া রোডস পেতেনে ১৭ থেকে ১৮ হাজার ডলার।

বেতনের পাশাপাশি পারফর্মেন্স ভালো করলে বেতন ভাতা বাড়তে থাকবে। দেওয়া হবে বোনাসও। এছাড়া বিসিবির তরফ থেকে আবাসন সুবিধাও পাবেন নতুন কোচ। সে হিসেবে পছন্দ মতো গুলশান-বনানীতে অথবা কোনো পাঁচতারকা হোটেলে। ডমিঙ্গো যেখানেই থাকুন না কেন খরচ বিসিবির।

মন্তব্য: