ক্রিকেট ইতিহাসে সেরা দুজন লেগ স্পিনারদের মধ্যে একজন অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন। লম্বা সময় ক্রিকেট থেকে নিয়েছেন অবসর। তার অবসরের পরই ক্রিকেট মাঠে প্রতাপ ছড়ানো শুরু করেছেন ‍বিরাট কোহলি। ভারতীয় একটি সংসাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি কোহলির প্রশংসায় পঞ্চমুখ হলেন। তিনি বললেন, ওয়ার্নের মতে, তাঁর পিক ফর্মেও বিরাটের বিরুদ্ধে খেলা তাঁর পক্ষে সহজ হতো না।

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “ওয়েল, বিরাটকে আমি কয়েকবার বল করেছি এবং আউট করেছি। যখনই আপনি সেরাকে বল করবেন, তখন আপনি সেরার বিরুদ্ধে নিজেকে ঝালিয়ে নিতে চান। আমি নিশ্চিত, বিরাট আমার বোলিং মাঠের বাইরে পাঠিয়ে দিত। যখনই আমি ওর সঙ্গে খেলতাম। তবে আমি হয়তো এক-দু’বার ওঁকে আউট করতাম”।

তিনি আরও বলেন, ‘আমি বিরাটের খুব বড়ো ভক্ত। ও খেলায় যেটা নিয়ে আসে সেটা হল প্যাশন। ও যেটা ফিল করে সেটাই বলে। ও খুব প্যাশনেট এবং আবেগপ্রবণ। আমি এটাই ভালোবাসি, এই ক্রিকেটটা। যেটা ও নিয়ে আসে।

আমার খুব ভালো লাগে যে ও দুর্দান্ত নেতাও। বিশ্বের ও একজন সুপারস্টার। ও টেস্ট ক্রিকেটকে সম্মান করে। যেটা পুরনো দিনের ক্রিকেটার হিসাবে আমি খুব সম্মান করি। আমার খুব ভালো লাগছে ও নিজেকে আরও তৈরি করেছে বেস্ট ফরম্যাটে। তবে তার মানে টি২০ জনপ্রিয় নয়, তা নয়। টি২০ও দুর্দান্ত এবং একদিনের ক্রিকেটও’।

মন্তব্য: