অ্যান্টিগা টেস্টের প্রথম দিনে ক্যারিবিয়ান পেসারদের সামনে কঠিন পরীক্ষা দিয়েছে ভারতীয় দল। টসে হেরে ব্যাট করে প্রথম দিন শেষে ভারত ৬ উইকেটে তুলেছে ২০৩ রান।

বৃষ্টির কারণে এদিন দেরিতে মাঠে খেলা গড়ায়। বৃষ্টি বাঁধা পেরিয়ে ভারতের হয়ে উদ্ধোধনী জুটিতে পঞ্চম ওভারে জোড়া আঘাত আনেন কিমার রোচ। মায়াঙ্ক আগারওয়েল (৫) আর চেতেশ্বর পূজারা (২)। মাত্র ৭ রানেই ২ উইকেট হারিয়ে বসে সফরকারীরা।

তৃতীয় উইকেটে লেন্থ বলে কোহলি তুলে মারতে গিয়ে পয়েন্টে ক্যাচ দেন। শেনন গ্যাব্রিয়েল তাকে যখন ফেরায় তখন ভারত ২৫ রানে ৩ উইকেট হারানোর দলে পরিণত হয়।

চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন রাহুল ও রাহানে। তবে দ্বিতীয় সেশনের শুরুতেই এই জুটির রাহুলকে ব্যক্তিগত ৪৪ রানে ফিরিয়ে দেন রোস্টন চেজ।
ক্রিজে থিতু হলেও সেঞ্চুরির হতাশা নিয়ে ফিরে যান অজিঙ্কা রাহানে। ৮১ রান করে শ্যানন গ্যাব্রিয়ালের বলে প্যাভিলনে ফিরতে হয় তাকে। তার আগে হনুমান বিরাহী ৩১ রান করে রোচের তৃতীয় শিকারে পরিণত হন।

রাহানের বিদায়ের পরপরই অ্যান্টিগায় শুরু হয় বৃষ্টি। বৃষ্টির বাগড়ায় পন্ড হয় শেষ সেশনের খেলা। জাদেজা ৩ ও প্যান্ট ২০ রানে অপরাজিত থেকে সাজঘরে ফিরেছেন। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে দ্বিতীয় দিনের খেলা।

মন্তব্য: