আইপিএলে এখনো পর্যন্ত জয়ের মুখ দেখতে না পাওয়া বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হেরেছে ৬টি ম্যাচ। আর একটি ম্যাচ হারলেই আইপিএলে এক আসরে শুরুতেই টানা জয়হীন থাকার রেকর্ডটি করে ফেলবেন তারা। দলের তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স ব্যাঙ্গালুরুর টানা হারের কারণে সমলোচনা নিতে রাজি আছেন কিন্তু দলের প্রতি ক্রিকেটারদের কমিটমেন্টের কমতি আছে এইটা শুনতে রাজি নন।

আইপিএলের এই আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ৬ ম্যাচ খেলে ৬টিতেই হেরে পয়েন্ট টেবিলের সবার নিচে অবস্থান করছে। ভারতের জনপ্রিয় ওয়েবসাইট ‘টাইমস অব ইন্ডিয়া’তে দল নিয়ে একটি কলামে অনেক কিছুই উল্লেখ করেন ডি ভিলিয়ার্স।

ডি ভিলিয়ার্স বলেন, “আপনি আমাদের ব্যাটিং নিয়ে সমলোচনা করতে পারেন। সমলোচনা করতে পারেন আমাদের বোলিং নিয়েও। কেননা এখন পর্যন্ত আমরা ধারাবাহিকতা বজায় রাখতে পারিনি। আপনি আমাদের বাজে ফিল্ডিং নিয়েও সমলোচনা করতে পারেন কিন্তু দলের প্রতি ক্রিকেটারদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। আইপিএল শুরু হওয়ার মাসখানেক আগেই উন্নতমানের ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। হ্যাঁ, এটা সত্যি আমরা এখনো ফল পাইনি তবে আমার বিশ্বাস এই কঠোর পরিশ্রমের ফল আমরা পাবোই।”

বলিউড তারকা প্রীতি জিনতার দল শক্তিশালী কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে আজ মাঠে নামছে কোহলিরা। এখন পর্যন্ত ৭ ম্যাচে ৪ জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে রয়েছে দলটি। ভালো ফর্মে আছেন দলের দুই তারকা ব্যাটসম্যান লোকেশ রাহুল ও ক্রিস গেইল। ডি ভিলিয়ার্স এই দুইজনের দারুন ছন্দে থাকাটাই চিন্তার বিষয় মনে করছেন। আর ম্যাচটি যেহেতু পাঞ্জাবের ঘরের মাঠে সেখানে তারা অনেকটাই অপ্রতিরোদ্ধ। তবুও জয়ের ব্যাপারে কোনো ছাড় দিবেননা ভিলিয়ার্সর।

“ঘরের মাঠে তারা এখন পর্যন্ত অপ্রতিরোধ্য। ঘরের মাঠে তারা মুম্বাই, সানরাইজার্স, দিল্লিকে হারিয়েছে তারা। দলের দুই ওপেনারও দারুণ ফর্মে রয়েছেন। এছাড়াও অধিনায়ক রবি অশ্বিন ও পেসার মোহাম্মদ শামিও বেশ ভালো ফর্মে রয়েছেন। এই ম্যাচটি জিততে আমরা মরিয়া। দলের কোচ গ্যারি কারস্টেন ও অধিনায়ক কোহলি সবাইকে চাঙ্গা রাখার চেষ্টা করছে।”

মন্তব্য: