আইপিএল দ্বাদশ আসরে পঞ্চম ম্যাচে নিজেদের চতুর্থ জয় তুলে নিলো চেন্নাই সুপার কিংস। তাদের দেওয়া ১৬১ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৮ রান থামে পাঞ্জাব। চেন্নাই ২২ রানের জয় পায়। শেষ ম্যাচে মুম্বাইয়ের মাঠে হেরেছিল তারা।

চেন্নাইয়ের দেওয়া রান তারা করতে নেমে দ্বিতীয় ওভারে গেইল ও আগাওয়ালের জোড়া উইকেট হারায় পাঞ্জাব। এ সময় হারভজন কোন রান না দিয়েই টপ অর্ডারের এই দুই ব্যাটসম্যানকে ফেরান।

তৃতীয় উইকেটে পাঞ্জাবকে টেনে তোলেন ওপেনার রাহুল ও সরফরাজ খান। এই জুটিতে ৯৩ বল থেকে ১১০ রান করেন তারা। দ্রুত রান তোলার তাগিয়ে ৪৭ বল থেকে ৫৫ রান করে আউট হয়ে যান রাহুল।

রাহুলের বিদায়ের পর সরফরাজ খানকে সঙ্গ দিতে আসের মিলার। তবে এই জুটির ১৮ রানের বেশি তুলতে পারেনি। চাহারের বলে বোল্ড আউট হয়ে ৬ রান নিয়ে ফেরেন মিলার।

শেষ ওভারে পাঞ্জাবেবর প্রয়োজন ছিল ২৬ রান। কিন্তু ক্রিজে থাকা সেট ব্যাটসম্যান সরফরাজ দলকে লক্ষ্যে পৌঁছাতে পারেননি। নির্ধঅরিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৮ রানে শেষ হয় পাঞ্জাবের ইনিংস।
চেন্নাইয়ের হয়ে ১৭ রান দিয়ে সর্বোচ্চ ২ টি উইকেট নেন হারভাজন সিং। চাহার ও দীপক নেন ১টি করে উইকেট।

এর আগে চেন্নাই প্রথমে ব্যাট করতে নেমে উদ্ধোধনী ব্যাটসম্যান ফ্যাফ ডু প্লেসিস ৩৮ বল থেকে ৫৪ রানের ইনিংস খেলেন। এছাড়া ধোনি ২৩ বলে ৩৭ ও রায়ডু ১৫ বল থেকে ২১ রানের ঝড়ো ইনিংস খেললে মাঝারি মানের লক্ষ্য পুজি দাঁড় করাতে পারে চেন্নাই।

পাঞ্জাবের হয়ে বল হাতে ২৩ রান দিয়ে ৩টি উইকেট নেন অশ্বিন।

মন্তব্য: