গেইলের অপরাজিত ৯৯ রানের সুবাদে বেঙ্গালুরুর বিপক্ষে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ল পাঞ্জাব। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন তিনি। গেইলের ইনিংসটি ১০ চার ও ৫টি ছক্কায় সাজানো ছিল। আসরে নিজেদের প্রথম জয় তুলতে বেঙ্গালুরুকে করতে হবে ১৭৪ রান।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে কিংস ইলেভেন পাঞ্জাব। পাঞ্জাবের হয়ে ওপেন করতে নেমেছেন লোকেশ রাহুল ও ক্রিস গেইল। খুব দ্রুত রান না উঠলেও হাল ধরার চেষ্টায় দুই ওপেনার। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন লোকেশ রাহুল। পাঁচ ওভারের শেষে পাঞ্জাব ৩৬-০।

১৮ রান করে আউট হলেন লোকেশ রাহুল। কিন্তু হাল ধরলেন ক্রিস গেইল। ২৮ বলে ৫০ রান করলেন তিনি।সঙ্গে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। ন’বলে ১৫ রান করে আউট হলেন মায়াঙ্ক আগরওয়াল। ইনিংসের মাঝামাঝি সময়ে পাঞ্জারের স্কোর চিল ৯০-২। ১৩ বলে ১৫ রান করে আউট সরফরাজ খান। তিন বলে এক রান করে আউট স্যাম কুরান।

১৫ ওভারে পাঞ্জাব ১২২-৪। শেষ পর্যন্ত একাই লড়লেন ক্রিস গেইল। অল্পের জন্য সেঞ্চুরিটা হল না। ৬৪ বলে ৯৯ রান করে অপরাজিত থাকলেন ক্রিস গেইল। শেষ বলে সেঞ্চুরি করতে গেইলের দরকার ছিল ছয় পাঁচ রান। কিন্তু ছক্কা এল না। বাউন্ডারি হাঁকালেন তিনি। যদিও ওভারের পঞ্চম বল থেকে কোনো রান তুলতে পারেননি তিনি। ১৬ বলে ১৮ রান করে গেইলকে সঙ্গ দেন মনদীপ সিং। ২০ ওভারে পাঞ্জাব থামল ১৭৩-৪-এ।

বেঙ্গালুরুর হয়ে চাহাল ৩৩ রানে ২টি উইকেট নেন। এছাড়া মইন আলী ১৯ রানে সিরাজ ৫৪ রানে ১টি করে উইকেট নেন।

মন্তব্য: