আইপিএল দ্বাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে চ্যালেঞ্জিং স্কোর গড়ল কিংস ইলেভেন পাঞ্চাব। ক্রিস গেইলের হাফ সেঞ্চুরিতে ৪ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করেছে তারা।

স্বাগতিক রাজস্থানের বিরুদ্ধে টসে হেরে ব্যাটিংয়ে নামে পাঞ্জাব। তবে গেইল ও রাহুলের উদ্ধোধনী জুটিতে ৪ রানের মাথায় সফলতা পায় রাজস্থান।

কুলকারনির বলে উইকেটে পেছনে ক্যাচ দিয়ে ৪ রানে বিদায় নেন রাহুল।
দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন গেইল ও আগারওয়াল।ইনিংসের নবম ওভারে ২৪ বল থেকে ২২ রান করে আউট হন আগারওয়াল।তৃতীয় উইকেটে গেইলকে সঙ্গ দেন সরফরাজ খান।এ সময় ক্রিজে খোলস ছেড়ে ভয়ংকর ব্যাটিং শূরু করে গেইল।

৩৪ বল থেকে নিজের হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। তবে দলীয় ১৪৪ রানের সময় গেইলকে থামান বেন স্টোকস। তার শর্ট পিচ বল বাউন্ডারি থেকে ক্যাচ নেন ত্রিপাঠি। ৮টি চার ও ৪টি ছক্কায় ৪৭ বল থেকে ৭৯ রানে থামেন গেইল।
গেইলের বিদায়ের পর পাঞ্চাবের রানের চাকা কিছুটা গিতি হারায়।

এ সময় ইনিংসের শেষ ২৫ বল থেকে তারা ৪০ রান তোলেন। ৬টি চার ও ১ ছক্কায় ২৯ বল থেকে ৪৬ রানে অপরাজিত থাকেন সরফরাজ খান। যা নির্ধারিত ২০ ওভার শেষে পাঞ্চাবের স্কোরকে ৪ উইকেটে ১৮৪ রানের চূড়ায় পৌঁছে দেয়।

রাজস্থানের হয়ে বেন স্টোকস ৪৮ রানে নেন ২টি উইকেট। এছাড়া কুলকারনি ৩০ এবং গৌতম ৩২ রানে নেন ১টি করে উইকেট। এদিন বল হাতে সবচেয়ে খরুচে ছিলেন উনাদকাট। তিনি ৩ ওভারে ৪৪ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন।

মন্তব্য: