বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী গোল্ডকাপের শিরোপার লড়াইয়ে শক্তিশালী লাওসের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। নিজেদের ফেবারিট দাবি করে চ্যাম্পিয়নশিপ জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী কোচ গোলাম রব্বানী ছোটন। অধিনায়কও চান কোচের আস্থার প্রতিদান দিতে। অন্যদিকে, শিরোপা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী লাওস’ও। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে শুক্রবার সন্ধ্যা ৬টায়।

এদিকে ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে ম্যাচটি ভেসে যাওয়ার আশঙ্কা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এক ক্ষুদ্রে বার্তা সংবাদ মাধ্যমকে এই আশঙ্কার কথা জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

বাংলাদেশের দিকে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণী’। ৪০ বছরের ইতিহাসে সবচেয়ে বড় এই ঘূর্ণিঝড় মোকাবেলায় এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ সরকার। আবহওয়া অফিসের দেওয়া তথ্য মতে শুক্রবার সন্ধ্যা নাগাদ দেশের উপকূলে আঘাত হানতে পারে ‘ফনি’। এর প্রভাবে শুক্রবার সকাল থেকে শুরু হতে পারে বৃষ্টি। যা চলবে এক টানা। এর ফলে বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল ম্যাচটি মাঠে নাও গড়াতে পারে।

ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু চিকিৎসার জন্য বর্তমানে তিনি যুক্তরাজ্যে রয়েছেন। এজন্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

ফাইনালের রিজার্ভ ডে না থাকায় ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে ফাইনাল ম্যাচ মাঠে না গড়ালে ফিফার নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

মন্তব্য: