BDSports News,রনি,বাংলাদেশ, এশিয়াকাপ,

ছবিঃএনটিভি

আফগানিস্তানের বিপক্ষে মুস্তাফিজুর রহমানের অনুপস্থিতির দিনে চমক দেখিয়েছেন অভিষিক্ত পেসার আবু হায়দার রনি। ইনিংসের শুরুতেই আফগান ব্যাটিংয়ে আঘাত হানেন তিনি, তুলে নেন প্রথম দুই উইকেট।
বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আফগানিস্তান। তবে দ্বিতীয় ওভার থেকেই ব্যাট খুলে খেলতে শুরু করেন ওপেনাররা। ঠিক তখনই আঘাত হানেন এই বাঁহাতি বোলার। চার বলে দুই চারের মারে আট রান করা ইহসানুল্লাহ জানাত স্ট্রাইকে ছিলেন। রনির সেই ওভারের চতুর্থ বলেও শট খেলেছেন জানাত। তবে আগেই ফিল্ডার ছিল সেখানে, বলে মাঝারি ধরনের বাউন্স থাকায় সরাসরি মোহাম্মদ মিঠুনের হাতে ধরা পড়ে বল। প্রথম ব্রেক থ্রু পায় বাংলাদেশ।

তবুও রানের গতি কমছিল না। তাই ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসেই ফিরিয়ে দিয়েছেন তিনে নামা রহমত শাহকে। মাত্র ১০ রান করেই ফিরে যান এই আফগান। শুধু বোলিংয়েই নয়, ঝলক দেখিয়েছেন ফিল্ডিংয়েও। ওপেনার মোহাম্মদ শাহজাদ ততক্ষণে মাঠে থিতু হয়েছেন। এমনকি ফর্মে থাকা সাকিব আল হাসানের ওভারেও দেখে শুনে রান বের করছিলেন এই ব্যাটসম্যান। তবে ২০তম ওভারে গিয়ে সাকিবের একটি বলকে সোজা উড়িয়ে মারতে গিয়েছিলেন শাহজাদ। কিন্তু দৌড়ে এসে স্ট্রেইটে অসাধারণ এক ক্যাচ নেন আবু হায়দার রনি। আরেকটি জুটিতে ভাঙন ধরাতে সমর্থ হন সাকিব।

মন্তব্য: