প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের কারণে প্রায় পাঁচ মাস পিছিয়ে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। চলতি আসর মাঠে গড়ানোর আগেই আইপিএলের ১৪তম আসরের ঘোষণা এলো। পরের আয়োজনের প্রস্তুতি এখনি শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

আগামী বছরের এপ্রিলে শুরু হবে আরেকটি আইপিএল- এমনটাই জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

তিনি আরো বলেন, আইপিএলের এবারের আসর শেষে ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় সিরিজ খেলতে যাবে ভারত। সেখান থেকে ফিরে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বিরাট কোহলির দল। এরপর এপ্রিলে শুরু হবে আরেক আইপিএল।

এ প্রসঙ্গে গাঙ্গুলি বলেন, ‘জাতীয় ক্রিকেট দল ডিসেম্বর অস্ট্রেলিয়া সফর করবে। এরপরই দেশে ফিরে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে। আমরা এপ্রিলে আইপিএল খেলব। করোনার কারণে আমাদের ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট সূচি বিপর্যয় হয়েছে। আশা করছি আমরা শিগগিরই সকল সিরিজ আয়োজন করতে পারব।’

পাশাপাশি ঘরোয়া ক্রিকেট চালুর সিদ্ধান্ত নিয়েও সুখবর দিয়েছেন বিসিসিআই সভাপতি। তিনি বলেন, ‘আশা করছি করোনা পরিস্থিতি শিগগিরই কেটে যাবে এবং আমাদের ঘরোয়া ক্রিকেট আবার শুরু করতে পারব। জীবাণুমুক্ত পরিবেশে আমরা খেলা শুরু করতে পারব সেই আশাই করছি।’

করোনাভাইরাসের প্রকোপের কারণে লম্বা সময় ক্রিকেটের বাইরে ছিল ভারত। এর ফলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয় বিসিসিআইকে। সেই কারণেই আগামী মৌসুমে ব্যস্ত সময় কাটাতে হবে কোহলিদের।

মন্তব্য: