আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে তামিমের অনুপস্থিতিতে ওপেনিং বিবেচনায় রয়েছেন আফিফ হোসেন ধ্রুব। দল ঘোষণার আগে তাকে আরেকটু পরখ করে দেখতে আজ শুরু হওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কা ইমার্জিং দলের মধ্যকার প্রথম চার দিনের ম্যাচের দিকে নজর রেখেছিল বিসিবি। তবে টসে জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ দলের হয়ে ভালো সূচনা করলেও ইনিংস বড় করতে পারলেন না সাদমান।

মঙ্গলবার (২৭ আগস্ট) খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় এই ম্যাচটি শুরু হয়। ম্যাচে বাংলাদেশ দল প্রথমে ব্যাটিং নেওয়ায় নাইম শেখের সঙ্গে ওপেন করতে নামেন সাইফ হাসান। ইনিংসের শুরুতেই ব্যক্তিগত ৯ রানে নাইম ফিরে গেলেও ধৈর্যের পরীক্ষা দিয়ে ক্রিজে থাকেন সাইফ।

৩টি বাউন্ডারিতে ৯৪ বল থেকে ১৮ রান করেন তিনি। সুতরাং বোঝাই যাচ্ছে দলে জায়গা পাওয়ার কথা মাথায় রেখে ইনিংস বড় করার লক্ষ্য নিয়েই খেলছিলেন তিনি। তবে দ্বিতীয় উইকেটে তার সঙ্গে ব্যাট করতে নামা শান্তর সঙ্গে ভুল বোঝাবুঝির শিকার করে ইনিংস বড় করা হলো না সাইফের। রান আউট কাটা পড়ে ১৮ রান নিয়েই প্যাভিলনে ফিরতে হলো তাকে।

উল্লেখ্য, শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাইফ একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি (৫৫) করেছেন। তৃতীয় ও শেষ ওয়ানডেতে শতরান (১৩০ বলে ১১৭) করেছেন সাইফ সেই মাঠেই আজ চার দিনে ম্যাচ খেলতে নেমেছে সাইফের দল।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ইমাজিং দল ৫২ ওভার শেষে ১২১/৩
ক্রিজে আছেন:শান্ত ৭৪ ও আফিফ ১১

মন্তব্য: