বৃহস্পতিবার জয়পুরের মাটিতে রাজস্থান রয়্যালের বিরুদ্ধে টসে জিতে প্রথম বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে রাজস্থান ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৫১ রানের বেশি তুলতে পারেনি রাহানের দল। আসরে পঞ্চম জয় তুলে নিয়ে চেন্নাইয়ের প্রয়োজন ১৫১ রান।

পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে থাকা রাহানে ও বাটলারের ব্যাটে ঝড়ো সুচনা করে। তৃতীয় ওভারে পঞ্চম বলে রাহানে বিদায় নিলে তাদের রান ছিল ৩১। এ সময় রিভিউ নিয়ে ১১ বল থেকে ১৪ রান করা রাহানে বিদায় করেন চাহার। এরপর দ্বিতীয় উইকেটে স্যামসনকে নিয়ে শার্দুলের উপর চড়াও হন বাটলার। চতুর্থ ওভারে চতুর্থ বলে টানা চতুর্থ বাউন্ডারি আদায় করতে গিয়ে ১০ বল থেকে ২৩ রান করে ক্যাচ আউট হন তিনি।

এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজস্থান। ১১.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে রাজস্থানের সংগ্রহ দাঁড়ায় ৭৮ রান। এ সময় রাজস্থঅনের হয়ে কিছুটা লড়াই করেন স্টোকস। তার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ২৬ বলে ২৮ রান।

শেষ দিকে আর্চার ১২ বলে ১৩ ও শ্রেয়াশ গোপাল ৭ বল ১৯ রানের ঝড়ো ইনিংস খেললে লড়াই করার মতো পুঁজি পায় রাজস্থান। এই দুই ব্যাটসম্যানই থাকেন অপরাজিত। এতে নির্ধারিত ২০ ওভারে শেষে রাজস্থানে সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৫১ রান।

চেন্নাইয়ের হয়ে দীপক চাহর, শার্দুল থাকুর ও জাদেজা নেন ২টি করে উইকেট। মির্চেল স্যান্টার নেন ১টি উইকেট।

মন্তব্য: