ইউরোপের শীর্ষ লিগগুলোর পয়েন্ট তালিকার শীর্ষ চার দল সরাসরি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। আর সেই লক্ষ্যে স্প্যানিশ লীগের ২০ দলের পঞ্চম দল ভ্যালেন্সিয়া গতকাল রাতের ম্যাচে রিয়াল মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা ভালোভাবেই জিইয়ে রাখলো।

গতরাতে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে ৩০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা গেটাফের ঘাড়ে গরম নিশ্বাস ফেলছে ভ্যালেন্সিয়া। লা লিগায় সমান ৩০ ম্যাচ খেলে ভ্যালেন্সিয়ার চেয়ে ১ পয়েন্ট বেশি পেয়ে চতুর্থ স্থান ধরে রেখেছে গেটাফে।

গনসালো গুইডেসের গোলে নিজেদের মাঠে ম্যাচের ৩৫ মিনিটে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। রিয়াল মাদ্রিদকে কোনঠাসা করতে ম্যাচের ৮৩ মিনিটে ইজকুয়েল গ্যারের গোলে ব্যবধান ২-০ করে তারা। যোগ করা সময়ে রিয়াল মাদ্রিদের হয়ে করিম বেনজামা একটি গোল শোধ করলেও হার এড়াতে পারেনি পর পর তিন বারের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ীরা।

এই জয়ের ফলে পাঁচ নম্বর অবস্থানে থাকা ভ্যালেন্সিয়ার পয়েন্ট ৩০ ম্যাচে ৪৬। আর সমান সংখক ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে গেটাফে চারে অবস্থান করছে। আর এক, দুই ও তিনি নম্বরে যথাক্রমে বার্সেলোনা, অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। তাদের পয়েন্ট যথাক্রমে ৭০, ৬২ ও ৫৭।

মন্তব্য: