সাম্প্রতিক সময়ে সমালোচনার কেন্দ্রে ছিলেন সাকিব আল হাসান। কিন্তু এক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অলরাউন্ড পারফর্ম করে সব সমালোচনার জবাব দিয়ে দিলেন তিনি। মঙ্গলবার ক্যারিবিয়ানদের বিপক্ষে ৬১ রানের ইনিংস খেলার পথে ছক্কা মেরে বলই হারিয়ে দেন সাকিব।

মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৬২ রান তাড়া করতে নেমে তামিম ও সৌম্য জুটি ১৪৪ রান তোলার পর ৭২ রানে ক্যাচ আউট হয়ে ফিনে যান সৌম্য। এ সময় তৃতীয় উইকেটে ব্যাট করতে আসেন সাকিব। তামিমের সঙ্গে অর্ধশতরানের জুটি গড়াও পর তামিম ফিরে গেলেও মুশফিককে সঙ্গে নিয়ে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

মুশফিককে নিয়ে রান তাড়া করার পথে ইনিংসের ৩২ তম ওভারের পঞ্চম বলের সময় নার্সের বলে ডিপ মিড উইকেটে এক বিশাল ছয়ের মারে বলই হারিয়ে ফেলেন এ বাঁহাতি ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ১০০ স্ট্রাইকরেটে ৬১ বলে ৬১ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইনিংসটি সাজিয়েছেন ৩টি চার ও ২টি ছয়ের মারে।

এদিন তামিম ৮০, সৌম্য ৭২ আর সাকিবের ৬১ রানের সুবাদে পাঁচ ওভার হাতে রেখে সহজ জয় পেয়ে যায় বাংলাদেশ। আগামীকাল ৯ মে বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

মন্তব্য: