আর মাত্র এক সপ্তাহের কম ব্যবধানে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকার নতুন আসর। এই আসর শুরুর আগে গেল বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে পায়ে চোট পেয়েছিলেন ব্রাজিল তারকা নেইমার। সেই ইনজুরিতে পুরো আসর থেকেই ছিটকে গেলেন তিনি। তার জায়গায় স্কোয়াডে যুক্ত হয়েছেন উইলিয়ান।

বৃহস্পতিবার কাতারের বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচে অংশ নেয় ব্রাজিল। প্রস্তুতি ম্যাচের ২০ মিনিটে চোট পান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ডান গোড়ালিতে আইসপ্যাক বেঁধে সাপোর্ট স্টাফেদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন তিনি। পরবর্তীতে জানা যায় ডান পায়ে গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে গেছে নেইমাররের। তখনই স্পষ্ট হয়ে গিয়েছিল কোপার মেগা আসর ব্রাজিল ফুটবলে পোস্টার বয় নেইমারের ছিটকে যাাওয়া।

ব্রাজিল ফুটবল কনফেডারেশনের তরফ থেকে এক বিবৃতিতে তাঁরা জানায়, ‘নেইমারের চোট যথেষ্টই গুরুতর। হাতে যা সময় রয়েছে তাতে ফিট হয়ে তাঁর পক্ষে টুর্নামেন্ট খেলা কোনওমতেই সম্ভব নয়।’

রবিবার পোর্তো অ্যালেগ্রিতে টুর্নামেন্ট শুরুর আগে শেষ প্রস্তুতি ম্যাচে ব্রাজিল মুখোমুখি হবে হন্ডুরাসের। সেখানেই উইলিয়ান দলের সঙ্গে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে। ৬৫ ম্যাচে দেশের জার্সি গায়ে ৮ গোল করা উইলিয়ান নেইমারের পরিবর্ত হিসেবে কতটা কার্যকরী হয়ে উঠতে পারেন সেটা এখন সময়ই বলে দিবে।

মন্তব্য: